ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ বিনির্মাণে জামায়াতের কার্যক্রম সর্বমহলে প্রশংসিত : মু. শাহজাহান

রামু উপজেলা জামায়াতের কর্মী সম্মেলন অনুষ্ঠিত 


নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মদ শাহজাহান বলেছেন, জামায়াতে ইসলামী এদেশে ন্যায় ও ইনসাফভিত্তিক নেতৃত্ব কায়েমের কাজ আঞ্জাম দিয়ে যাচ্ছে। আজ সংগঠনটির সুশৃংখল কার্যক্রম সর্বমহলে প্রশংসিত। তিনি বলেন, সমাজের সকল ক্ষেত্রে অসৎ, দুর্নীতিবাজ ও অদক্ষ নেতৃত্বের কারণে দেশ থেকে দুর্নীতি, সন্ত্রাস ও বিশৃঙ্খলা দূর হচ্ছে না। জামায়াতে ইসলামী দুর্নীতিমুক্ত বাংলাদেশ বিনির্মাণে তারুণ্যের ইচ্ছাকে অগ্রাধিকার দিয়ে দেশ পরিচালনায় অবদান রাখতে বদ্ধপরিকর। দীর্ঘ ১৬ বছর আওয়ামী  দুঃশাসনের কারণে দেশের তরুণ সমাজ হতাশায় নিমজ্জিত ছিল। বেকারত্ব, দুর্নীতি, গণতন্ত্রহীনতার কারণে দেশের মানুষ অসহায় হয়ে পড়েছিল। বাক স্বাধীনতা ও মত প্রকাশের অধিকার ছিল শুধুমাত্র আ’লীগদের। এহেন অবস্থা থেকে জাতিকে ঐক্যবদ্ধ করে মুক্তি এনে দিয়েছে এ দেশের ছাত্রসমাজ। আমরা তাদের আত্মত্যাগকে শ্রদ্ধা জানাই। 

সম্মেলনে মাওলানা মুহাম্মদ শাহজাহান আরো বলেন, গত ১৬ বছরে জামায়াত-শিবিরের অসংখ্য নেতাকর্মীকে হত্যা ও গুম করা হয়েছে। নির্যাতনের পর নির্যাতন করা হয়েছে। জামায়াতের প্রথম সারির সকল নেতাকে হত্যা করা হয়েছে। এ কঠিন পরিস্থিতিতেও জামায়াত এদেশে প্রতিষ্ঠিত ছিলো, শহীদদের রক্তের সাথে বেঈমানী করেনি। বাতিল শক্তির কাছে এক সেকেন্ডের জন্যও মাথা নত করেনি। কারণ জামায়াত কেবল আল্লাহকেই ভয় করে। যে কারণে চরম জুলুম নির্যাতন নিপীড়ন সত্ত্বেও জামায়াত ঠিকে ছিলো। অথচ আওয়ামী লীগ একটি প্রাচীণ রাজনৈতিক দল। একটানা ১৬ বছর ক্ষমতায় থাকার পরও ক্ষমতা হারানোর পর এক ঘন্টার জন্যও রাজনীতিতে ঠিকে থাকতে পারেনি। 

তিনি বলেন, আমরা ধর্ম, বর্ণ ও গোত্রভেদে পার্থক্যে বিশ্বাসী নয়। সকলে বাংলাদেশী হিসেবে সমঅধিকার নিশ্চিতে বিশ্বাসী। জাতিকে সংখ্যালঘু ও সংখ্যাগুরুতে বিভক্ত করে কোন কিছু অর্জন করা সম্ভব নয়। সকলেই বাংলাদেশী হিসেবে সমঅধিকারের ভিত্তিতে নতুন বাংলাদেশ গড়ার লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

রোববার (১ সেপ্টেম্বর) রামু উপজেলা জামায়াতের উদ্যোগে বিশাল কর্মী সম্মেলন স্থানীয় সিটি পার্ক কমিউনিটি সেন্টার মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে তিনি প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

রামু উপজেলা জামায়াতের আমীর ফজলুল্লাহ মুহাম্মদ হাসানের সভাপতিত্বে ও সেক্রেটারি প্রভাষক আ.ন.ম হারুনের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মী সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন কক্সবাজার জেলা জামায়াতের আমীর মাওলানা নূর আহমদ আনোয়ারী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা জামায়াতের নায়েবে আমীর মাওলানা মুফতি হাবিব উল্লাহ, জেলা সেক্রেটারি এডভোকেট ফরিদ উদ্দিন ফারুকী, কক্সবাজার সরকারি কলেজের সাবেক ভিপি সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শহিদুল আলম বাহাদুর, নাইক্ষ্যংছড়ি উপজেলা আমীর ওমর ফারুক সিরাজী, রামু উপজেলা নায়েবে আমীর মাওলানা রফিকুল ইসলাম, উপজেলা সহকারী সেক্রেটারি মুহাম্মদ নুরুল হাকিম, উপজেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা রফিকুল আলম, উপজেলা উপজেলা আইন বিষয়ক সম্পাদক মুহাম্মদ তৈয়ব উল্লাহ, উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি মোক্তার আহমদ, কচ্ছপিয়া ইউনিয়ন জামায়াতের সভাপতি বাদশা আলম, গর্জনিয়া ইউনিয়ন সভাপতি আকতার কামাল, ফতেখারকুল ইউনিয়ন সভাপতি সোহরাব হোসেন, খুনিয়াপালং ইউনিয়ন সভাপতি মাওলানা জয়নাল আবেদীন, চাকমারকুল ইউনিয়ন সভাপতি মাওলানা শরীফুল হক ও ছাত্রশিবিরের উপজেলা সভাপতি ইরাক মিয়া।

এসময় উপজেলা জামায়াতের অফিস সম্পাদক আবদুল্লাহ আল মামুন সেলিম, উপজেলা যুব সম্পাদক মাহবুবুর রহমান, উপজেলা কর্মপরিষদ সদস্য মাস্টার আবদুল মান্নানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: