চকরিয়ার ফাঁসিয়াখালীতে শহীদ আহসান হাবিবের পরিবারকে জামায়াতের অর্থ সহায়তা

নিজস্ব প্রতিবেদক : 

চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালীস্থ ৯নং ওয়ার্ড আসতআলীপাড়া নিবাসী বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদ আহসান হাবিব হাসানের পরিবারে জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমানের পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।
বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকাল সাড়ে পাঁচটায় পরিবারের সাথে সাক্ষাৎ করে সমবেদনা জ্ঞাপন এবং নগদ এক লাখ টাকার অর্থ সহায়তা তুলে দেন জামায়াতে ইসলামী সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মদ শাহজাহান। তিনি শোকাহত পরিবার-পরিজনকে সান্তনা প্রদান করেন মহান আল্লাহর কাছে আহসান হাবিবের জন্য জান্নাতুল ফিরদাউস কামনা করে দোয়া করেন।

এ সময় কক্সবাজার জেলা জামায়াতের সাবেক আমীর মাওলানা মুস্তাফিজুর রহমান, জামায়াত নেতা হেদায়েত উল্লাহ, কক্সবাজার শহর আমীর আব্দুল্লাহ আল ফারুক, চকরিয়া উপজেলা আমীর মাওলানা আবুল বাশার ও জেলা ছাত্রশিবিরের সভাপতি মুছা ইবনে হোসাইন বিপ্লবসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে ফাঁসিয়াখালি কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন কবরস্থানে শহীদ আহসান হাবিবের কবর জিয়ারত করে মসজিদ প্রাঙ্গনে সংক্ষিপ্ত শোক সভা আয়োজন করা হয়। চকরিয়ার ফাঁসিয়াখালী ইউনিয়ন জামায়াতের সভাপতি আবদুল্লাহ বাহাদুরের সভাপতিত্বে ও সেক্রেটারি আতিকুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামী সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মদ শাহজাহান।
তিনি বলেন, দীর্ঘদিন ধরে বাংলাদেশ সর্বক্ষেত্রে বৈষম্যের কবলে পড়েছিল আমাদের তরুণ ছাত্ররা তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে ১৭ কোটি মানুষকে মুক্তির সূর্য দেখিয়ে দিয়েছে। আমরা তরুণ ছাত্রদের এনে দেওয়া দ্বিতীয় স্বাধীনতাকে অর্থবহ করে গড়ে তুলে বৈষম্যমুক্ত বাংলাদেশ গঠনের জন্য নিরলস কাজ চালিয়ে যাব। সম্ভাবনাময়ী বাংলাদেশে আর কোন বৈষম্য, বিভেদ, জুলুম-নির্যাতন, নিষ্পেষণ থাকবে না। আমরা এ দেশকে তারুণ্য শক্তির সংমিশ্রণে একটি উন্নত সমৃদ্ধ স্থিতিশীল ও গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্ন দেখি। আমাদের তরুণ ছাত্ররা যে স্বপ্ন আমাদেরকে দেখিয়ে দিয়েছে আমরা তাদের স্বপ্ন বাস্তবায়নের জন্য দেশবাসীকে এগিয়ে আসা আহবান জানাচ্ছি । দেশে গণতন্ত্র, মানবাধিকার ও জন নিরাপত্তা বিরোধী সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানো সময়ের দাবি। আমাদের ছাত্র তরুণদের নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন কে নস্যাৎ করতে ষড়যন্ত্রকারীরা গোপনে কৌশলে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে তাই আমাদেরকে অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করে দেশে শান্তি শৃঙ্খলা ও নাগরিক অধিকারের সুরক্ষায় অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
শোক সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা জামায়াতের সাবেক আমীর মাওলানা মুস্তাফিজুর রহমান, কক্সবাজার শহর আমীর আব্দুল্লাহ আল ফারুক, উপজেলা আমীর মাওলানা আবুল বাশার।

এসময় শোক সভায় উপস্থিত ছিলেন জামায়াত নেতা মুহাম্মদ হেদায়েতুল্লাহ, চকরিয়া উপজেলা জামায়াতের সাবেক আমীর মাওলানা ছাবের আহমদ, ইসলামী ছাত্রশিবিরের কক্সবাজার জেলা সভাপতি আব্দুল্লাহ আল ফারুক, উপজেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা ছৈয়দ করিম, চকরিয়া পৌরসভা জামায়াতের সেক্রেটারি মাওলানা কুতুব উদ্দিন, খুটাখালী ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা আব্দুর রহমান, লক্ষ্যাচর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তফা কায়সার, শ্রমিক নেতা শওকত আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, শিক্ষার্থী আহসান হাবিব হাসান গত ১৮জুলাই বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে কক্সবাজার শহরে আওয়ামী সন্ত্রাসীদের গুলীতে শাহাদাত বরণ করেন।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: