চকরিয়া জমজম হাসপাতালে ইঞ্জিনিয়ার নূর হোসেন চেয়ারম্যান ও গোলাম কবির পুনরায় এমডি নির্বাচিত

শাহজালাল শাহেদ (চকরিয়া টাইমস) : 

দক্ষিণ চট্টগ্রামের চকরিয়া উপজেলার সর্ববৃহৎ প্রথম বেসরকারি উন্নত ও অন্যতম প্রযুক্তি নির্ভর চিকিৎসা সেবা প্রতিষ্ঠান জমজম হাসপাতাল পরিচালনায় চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক নির্বাচন সম্পন্ন হয়েছে। শনিবার (৬ জুলাই) বিকালে জমজম হাসপাতাল পিএলসি বোর্ড অব ডিরেক্টরস এর সভায় ইঞ্জিনিয়ার মো. নূর হোসেনকে চেয়ারম্যান (চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক প্রধান প্রকৌশলী) এবং হাসপাতালের বর্তমান এমডি মো. গোলাম কবিরকে ব্যবস্থাপনা পরিচালক নির্বাচিত করা হয়। 

জানা গেছে, গত ২৫জুন’২৪ইং জমজম হাসপাতাল পিএলসি এর ১ম বোর্ড সভা অধ্যাপক এনামুল হক মঞ্জুর সভাপতিত্বে হাসপাতালের অফিস কক্ষে অনুষ্ঠিত হয়। বোর্ড সভায় ডাঃ মো. কামাল হোছাইন, এজিএম কামরুল ইসলাম, এডভোকেট ওসমান আলী, মো. সিরাজুল ইসলাম, জি.এম. রুকন উদ্দীন, মাওলানা আব্দুল করিম, জাকারিয়া মো. শাহাব উদ্দিন, এহছানুল আনোয়ার, মো. গোলাম কবিরসহ ১০ জন পরিচালক উপস্থিত ছিলেন। 

সভার শুরুতে পরিচালক জি.এম রুকন উদ্দীন, ডাঃ মো. কামাল হোছাইন, মো. সিরাজুল ইসলাম ও মো. গোলাম কবির বক্তব্য রাখেন। সভায় পরিচালকরা হাসপাতালের আয়-ব্যয়, বিগত বছরের উন্নয়ন-অগ্রগতিসহ সার্বিক বিষয়ে আলোচনা পর্যালোচনা করে জমজম হাসপাতালকে এতদাঞ্চলে চিকিৎসা সেবার আলোক বর্তিকা হিসাবে বিনির্মাণ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। সভার সভাপতি বলেন, শীঘ্রই ৫ম তলার কাজ সম্পন্ন করে নার্সিং কলেজ প্রতিষ্ঠা এবং হাসপাতালে আধুনিক যন্ত্রপাতি সংযোজনের মাধ্যমে আধুনিকায়ন করা হবে। হাসপাতালে সেবার মান উন্নয়নের লক্ষ্যে স্টাফদের ধারাবাহিক প্রশিক্ষণ ও আরো দক্ষ স্টাফ নিয়োগ দেওয়া হবে। 

অনুষ্ঠিত সভায় পরিচালক মো. সিরাজুল ইসলাম ও জাকারিয়া মো. শাহাব উদ্দিনের প্রস্তাবে সার্বিক বিষয় বিবেচনা করে ৪ সদস্য বিশিষ্ট একটি সমঝোতা কমিটি গঠন করা হয় । উক্ত সমঝোতা কমিটির প্রস্তাব অনুযায়ী শনিবার ৬জুলাই’২৪ ইং হাসপাতালের অফিস কক্ষে মুলতবী বোর্ড সভা অনুষ্ঠিত হয়। উক্ত মুলতবী বোর্ড সভায় সকল পরিচালক সর্বসম্মতিক্রমে ইঞ্জিনিয়ার মো. নূর হোসেনকে চেয়ারম্যান ও মো. গোলাম কবিরকে ব্যবস্থাপনা পরিচালক নির্বাচিত করা হয়। সংঘবিধি অনুযায়ী উপরোক্ত কর্মকর্তারা হাসপাতালের দায়িত্ব পালন করবেন। 

উল্লেখ্য যে, মেয়াদ শেষে গত ১৮ মে২৪ইং সংঘ বিধি অনুযায়ী ৩ জন পরিচালকের নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে মো. গোলাম কবির সর্বোচ্চ ভোটে পরিচালক নির্বাচিত হন। 

প্রসঙ্গত; মো. গোলাম কবির জমজম হাসপাতালের প্রতিষ্ঠাতা পরিচালক এবং বিভিন্ন সময়ে পরিচালক প্রশাসন, পরিচালক উন্নয়ন, ডিএমডি এবং ২০১৪ সাল থেকে হাসপাতালে এমডি হিসাবে দায়িত্ব পালন করছেন। সংঘ বিধি অনুযায়ী জমজম হাসপাতালের নতুন চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আগামী ৩ বছরের জন্য নির্বাচিত হয়েছেন।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: