খোদাভীরু নেতৃত্ব তৈরির মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে জামায়াত বদ্ধপরিকর : হামিদ আযাদ

বিশেষ প্রতিবেদক : 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি এএইচএম হামিদুর রহমান আযাদ বলেছেন, প্রিয় মাতৃভূমি বাংলাদেশ আজ সৎ, দক্ষ ও খোদাভীরু নেতৃত্বের অভাবে গভীর সংকটে নিপতিত। দুর্নীতি, অপশাসন ও গণতন্ত্রহীনতার কারণে সঠিক নেতৃত্বের বিকাশ বাধাগ্রস্ত হচ্ছে। উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে সৎ, দক্ষ ও খোদাভীরু নেতৃত্বের কোন বিকল্প নেই। তাই জামায়াতে ইসলামী সমাজে খোদাভীরু নেতৃত্ব প্রতিষ্ঠার কাজ আঞ্জাম দিয়ে যাচ্ছে। শুধু বাংলাদেশ নয় বিশ্বব্যাপী নেতৃত্ব দেয়ার উপযোগী জনবল তৈরি করতে  জামায়াতের উদ্যোগ ও প্রচেষ্টা অব্যাহত রয়েছে। 

জামায়াতে ইসলামী কক্সবাজার জেলা শাখার উদ্যোগে আয়োজিত ২দিনব্যাপী (৩০ ও ৩১মে) উপজেলা কর্মপরিষদ সদস্য শিক্ষাশিবির সম্পন্ন হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। 

কক্সবাজার জেলা আমীর অধ্যক্ষ মাওলানা নূর আহমদ আনোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষাশিবিরে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মদ শাহজাহান ও এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের। 

প্রধান অতিথি হামিদুর রহমান আযাদ আরো বলেন, বাংলাদেশে আজ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, গণতান্ত্রিক , নৈতিক ও ধর্মীয় মূল্যবোধের অবক্ষয় প্রকট আকার ধারণ করেছে। সমাজ এবং রাষ্ট্রের সকল পর্যায়ে এসকল মূল্যবোধ অবক্ষয়ের সকল আয়োজন সক্রিয়। এহেন পরিস্থিতি থেকে উত্তরণে সমাজ ও রাষ্ট্রের সকল স্তরে খোদাভীরু নেতৃত্ব তৈরি ও প্রতিষ্ঠায় জামায়াতে ইসলামী অগ্রণি ভূমিকা পালন করে যাচ্ছে। 

শিক্ষাশিবিরে বিশেষ অতিথির বক্তব্যে সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ শাহজাহান বলেন, জামায়াতে ইসলামীর প্রত্যেক দায়িত্বশীল হবে সকলের জন্য অনুকরণীয় মডেল। পরকালীন জবাবদিহিতার অনুভূতি নিয়ে ইসলামী আন্দোলনের কাজ ইহসানের সাথে পালন করতে হবে। মজলুম মানবতার মুক্তির কণ্ঠস্বর হিসেবে সমাজের সকল স্তরে দায়িত্বশীলদের বিচরণ অব্যাহত রাখতে হবে। 

সহকারী সেক্রেটারি জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেন, সংগঠন সম্প্রসারণ ও মজবুতি অর্জনে দায়িত্বশীলদেরকে সময়োপযোগী ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। নিজেদের মান উন্নয়ন ও সংরক্ষণের পাশাপাশি সাংগঠনিক কাঠামোকে সক্রিয় রাখতে সচেষ্ট থাকতে হবে। জ্ঞান চর্চা ও আমলের ক্ষেত্রে সকলের চেয়ে দায়িত্বশীলদের অগ্রগামী থাকতে হবে। 

জেলা সহকারী সেক্রেটারি জাহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত শিক্ষাশিবিরে আরো বক্তব্য রাখেন জেলা জামায়াতের সাবেক আমীর মাওলানা মোস্তাফিজুর রহমান, জেলা নায়েবে আমীর মাওলানা মুফতি হাবিবুল্লাহ, জেলা সেক্রেটারি এডভোকেট ফরিদ উদ্দিন ফারুকী, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ড. মাওলানা ছাবের আহমদ প্রমুখ। 


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: