চকরিয়ায় মাওলানা ঈমাম উদ্দিন ফাউন্ডেশনের ইফতার মাহফিল সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক:

চকরিয়া পৌরসভার ৭নং ওয়ার্ড পালাকাটার লালমিয়া সওদাগরপাড়াস্থ স্বেচ্ছসেবী ও সমাজসেবামূলক সংগঠন মাওলানা ঈমাম উদ্দিন ফাউন্ডেশনের আয়োজনে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল সোমবার (৮এপ্রিল) স্থানীয় মসজিদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। 

ফাউন্ডেশনের চেয়ারম্যান সাবেক ছাত্রনেতা আবদুল্লাহ আল হাসান সাকিবের সভাপতিত্বে ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া শেখ রাসেল স্কুলের সভাপতি তরুণ রাজনীতিবিদ তানভীর আহমদ সিদ্দিকী তুহিন।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগি হাফেজ মাওলানা এহসানুল হক, বিশিষ্ট সমাজসেবক প্রবাসী জাহেদুল ইসলাম ও ছাত্রনেতা আবদুল আজিজ। 

এসময় ব্যাংক কর্মকর্তা আরিফুল ইসলাম, সিনিয়র সাংবাদিক শাহজালাল শাহেদ, দৈনিক বাংলাদেশের আলো চকরিয়া-পেকুয়া প্রতিনিধি শাহরিয়ার মাহমুদ রিয়াদ, দৈনিক অগ্নিশিখা প্রতিনিধি মো. এরফান চৌধুরী, দৈনিক বাংলাদেশ সমাচারের প্রতিনিধি মুছা ইবনে হোসাইন বিপ্লব ও বিজয় বাংলাদেশের প্রতিনিধি মো. আরফাতুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পুরো অনুষ্ঠান সঞ্চালকের দায়িত্ব পালন করেন এলাকার কৃতি সন্তান ব্যাংক কর্মকর্তা মোহাম্মদ নুরুন্নবী। 

আলোচনা সভায় বক্তারা বলেন, মাওলানা ঈমাম উদ্দিন ছিলেন একজন সফল সমাজসেবক ও সমাজ সংস্কারক। ছিলেন আলোকিত মানুষ। তিনি এতদাঞ্চলে ইসলাম তথা দ্বীন চর্চার মাধ্যমে ইনসাফভিত্তিক ন্যায়নীতির সমাজ প্রতিষ্ঠার জন্য অনন্য ভূমিকা রাখেন। যার ফলশ্রুতিতে তার রেখে যাওয়া আদর্শিক চিন্তা-চেতনা ও কর্মজজ্ঞ বাস্তবায়নের ধারা অব্যাহত রাখার মাধ্যমে মাওলানা ঈমাম উদ্দিনের উত্তরসুরীরা সকলের ঐক্যবদ্ধ প্রয়াসে একটি আলোকিত সমাজ বিনির্মাণে এগিয়ে আসবেন বলে আশা প্রকাশ করেন বক্তারা। তাছাড়া বক্তারা- একটি মানসম্মত পাঠাগার স্থাপন এবং শিক্ষা দীক্ষায় পিছিয়ে পড়া এলাকার অনগ্রসর ছেলে-মেয়েদের পড়ালেখায় মনোনিবেশের মাধ্যমে তাদেরকে সামাজিক অবস্থানে প্রতিষ্ঠিত করতে; সেই ধরনের উপযোগি পরিবেশ নিশ্চিত করার ওপর জোর মতামত দেন। 

পরে মাওলানা ঈমাম উদ্দিন ফাউন্ডেশনের উত্তরোত্তর সফলতা ও সমৃদ্ধি এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া মুনাজাত পরিচালনা করা হয়।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: