চকরিয়ায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:

“নারীর সমঅধিকার-সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে চকরিয়ায় পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস-২০২৪। 

শুক্রবার (৮মার্চ) উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এবং ব্র্যাক, ব্রেকিং দ্যা সাইলেন্স ও খান ফাউন্ডেশনের সহযোগিতায় এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বর প্রদক্ষিণ করে সুগন্ধা মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। 

চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. ফখরুল ইসলামের সভাপতিত্বে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাম্মৎ সাকেরা শরীফ। 

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন (ভার্চুয়াল অডিও বার্তা) চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক। 

এতে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, উপজেলা ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. রাশেদুজ্জামান। এসময় ব্র্যাক চকরিয়া জিজেডি আই.এস.ই.সি কর্মসূচির কোঅর্ডিনেটর মো. রফিকুল ইসলামসহ উপজেলার বিভিন্ন নারী সংগঠনের নেতৃবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

পুরো অনুষ্ঠান সঞ্চালকের দায়িত্ব পালন করেন ব্রেকিং দ্যা সাইলেন্স প্রকপ্লের (বি.আই.ডি.ফোর.সি.জে) ফেমিনিস্ট ক্ল্যাইমেট জাস্টিস অফিসার মিফতা বিনতে ইউসুফ।

পরে অতিথিবৃন্দ সমাজে বিভিন্নভাবে অবদান রাখায় বেশ’কজন নারীর হাতে ক্রেস্ট এবং বিভিন্ন প্রজাতির ফলদ-বনজ গাছের চারা তুলে দেন।



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: