অভিনয়ে জাতীয় চ্যাম্পিয়ন প্রবালের মুদাববির

নিজস্ব প্রতিবেদক : 

কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী সাংস্কৃতিক প্রতিষ্ঠান প্রবাল শিল্পী গোষ্ঠীর নিয়মিত সদস্য মুদাববিরুল ইসলাম একক অভিনয়ে  “সেরাদের সেরা” জাতীয় পর্যায়ের সাংস্কৃতিক প্রতিযোগিতায় “ক” গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে। রোববার (৩মার্চ) গার্লস গাইড হাউস মিলনায়তনে সমন্বিত সাংস্কৃতিক সংসদ (সসাস) আয়োজিত সেরাদের সেরা-২০২৩ জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতার (জাতীয় পর্যায়ে অডিশন) গ্র্যান্ড ফিনাল সম্পন্ন হয়। 

এতে সারা বাংলাদেশের জাতীয় মানের সকল প্রতিযোগিদের চমকে দিয়ে দেশসেরা হওয়ার কৃতিত্ব অর্জন করে ক্ষুদে অভিনেতা মুদাববিরুল ইসলাম। প্রবাল শিল্পী গোষ্ঠীর অভিনয় বিভাগের প্রশিক্ষক সাবেক সহকারী পরিচালক ও থিয়েটার বিভাগের সাবেক পরিচালক আবু তৈয়ব আজাদ রচিত “নিরাপদ সড়ক চাই” শিরোনামে অভিনয় পরিবেশন করে বিচারকদের নজর কাড়তে সক্ষম হলে; চ্যাম্পিয়ন তথা কৃতিত্বপূর্ণ সাফল্যের এ দৃষ্টান্ত স্থাপন করে মুদাববির। চূড়ান্ত বিজয় ছিনিয়ে আনতে অভিনয় রচয়িতা নিজেই সাফল্যের নেপথ্যে অব্যাহত ভূমিকা পালন করেন।

সসাস পরিচালক আহমেদ তৌফিকের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেশের খ্যাতিমান সাহিত্যিক কবি মোশাররফ হোসেন খান। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সুরকার ও গীতিকার আবু তাহের বেলাল ও বিশিষ্ট নাট্য অভিনেতা মুনিরুল ইসলাম। জাতীয় পর্যায়ের এ প্রতিযোগিতায় বিজ্ঞ বিচারকের দায়িত্ব পালন করেন বিশিষ্ট নাট্যকার জাকারিয়া হাবিব পাইলট, মির্জা তারেক ও তাহসিন সকাল।

এদিকে প্রবালের সদস্য মুদাববিরুল ইসলাম অভিনয়ে জাতীয়ভাবে চ্যাম্পিয়ন হওয়ায় মহান আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করে ও ক্ষুদে অভিনেতাকে অভিনন্দন জানিয়েছেন বিশিষ্ট সুরকার ও গীতিকার শিল্পী শোয়াইব বিন হাবিব, প্রবাল শিল্পী গোষ্ঠীর চেয়ারম্যান আবদুল মজিদ আরমান, ভাইস চেয়ারম্যান প্রবালের প্রতিষ্ঠাতা পরিচালক মুসা ইবনে হোসাইন বিপ্লব ও প্রবাল পরিচালক মো. আবদুল গফুরসহ বিশিষ্টজনেরা। অভিনন্দনদাতারা তার উত্তরোত্তর সফলতা কামনা করেন। উল্লেখ্য, দেশসেরা ক্ষুদে অভিনেতা মুদাববিরুল ইসলাম মার্শাল আর্ট তায়কোয়ানদো বাংলাদেশের সর্বকনিষ্ঠতম ব্ল্যাক বেল্টপ্রাপ্ত সদস্য। বর্তমানে সে চকরিয়া কোরক বিদ্যাপীঠের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী। 



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: