চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: 

চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ে সপ্তাহব্যাপি বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৪ এর সাংস্কৃতিক প্রতিযোগিতা মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় শুভ উদ্বোধন করা হয়েছে। 

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব সিরাজ আহমদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক এ.বি.এম দিদারুল ইসলাম।

বর্ণাঢ্য এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র মো. আলমগীর চৌধুরী। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর এ.কে.এম গিয়াস উদ্দিন।

এতে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া বর্ণমালা একাডেমির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আমিনুর রশিদ দুলাল ও চকরিয়া পৌরসভার প্যানেল মেয়র ফোরকানুল ইসলাম তীতু। 

এসময় সাবেক প্রধান শিক্ষক মোহাম্মদুল হক, অবসরপ্রাপ্ত শিক্ষক মো. আবুল কালাম, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ফোরকানুল ইসলাম, আনোয়ারুল ইসলাম কাজল, শেখ মো. আবদুল্লাহসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

এরআগে অতিথিদের ফুলেল শুভেচ্ছা ও উত্তরীয় পরিধানসহ নানান আনুষ্ঠানিকতায় বরণ করেন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষকা ও স্কাউট টিমের চৌকস সদস্যরা। পরপরই প্রধান অতিথির হাতে সিনিয়র শিক্ষক খোরশেদ আলম, উদ্বোধকের হাতে সিনিয়র শিক্ষক নরেশ রুদ্র টিটু ও বিশেষ অতিথির হাতে সহকারী শিক্ষক ইমরানুল ইসলাম বিশেষ সম্মাননা ক্রেস্ট তুলে দেন। 


পুরো অনুষ্ঠান সঞ্চালকের দায়িত্ব পালন করেন সিনিয়র শিক্ষক মো. আতিকুর রহমান, নরেশ রুদ্র টিটু, ইমরানুল ইসলাম ও জসিম উদ্দিন। 

এদিকে সপ্তাহব্যাপি কর্মসূচির চতুর্থদিন বুধবার (৭ফেব্রুয়ারি) ২০২৪সালে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এতে চট্টগ্রাম সরকারি টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষক প্রশিক্ষক ও শিক্ষা চিন্তক ড. শামসুদ্দিনন শিশির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করেছেন বিদ্যালয় কর্তৃপক্ষ।

উল্লেখ্য, সপ্তাহব্যাপি বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৪ এর প্রতিযোগিদের বিদ্যালয়ের শিক্ষকদের তত্ত্বাবধানে মাস্টারদা সূর্যসেন, প্রীতিলতা, শহীদ তীতুমির ও হাজী শরীয়তুল্লাহ নামে চারটি হাউজে বিভক্ত করা হয়। 

তন্মধ্যে মাস্টারদা সূর্যসেন হাউজে দায়িত্ব পালন করছেন মো. তাজুল ইসলাম (তত্ত্বাবধায়ক), হোসাইন মুহাম্মদ কাউসার (সদস্য সচিব), আবু নোমান মো. ফরহাদ, বশির আহমদ ও মাওলানা শাহাব উদ্দিন মিজবাহ। 

প্রীতিলতা হাউজে দায়িত্ব পালন করছেন মো. আনিসুজ্জামান (তত্ত্বাবধায়ক), মো. শাহজাহান (সদস্য সচিব), হোহিনুর আক্তার, আবদুল কাইয়ুম ও ওসমান গণি। 

শহীদ তীতুমির হাউজে আরিফ উদ্দিন (তত্ত্বাবধায়ক), শেখাব উদ্দিন (সদস্য সচিব), রোমানা আফরোজ, ওসমান আলী ও মনজুর মোরশেদ। 

হাজী শরীয়তুল্লাহ হাউজে সালাহ উদ্দিন (তত্ত্বাবধায়ক), নার্গিস আক্তার (সদস্য সচিব), নিয়ামুল হক, সাজ্জাত হোসাইন, মাওলানা মজিবুর রহমান।



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: