চকরিয়ার পালাকাটা দাখিল মাদরাসায় মাতৃভাষা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক : 

চকরিয়ার পালাকাটা দাখিল মাদরাসায় জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ র‌্যালিসহ বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে। 

বুধবার (২১ ফেব্রুয়ারি) এ উপলক্ষে মাদরাসা মিলনায়তনে শিক্ষার্থীদের নিয়ে প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন মাদরাসা সুপার আলহাজ্ব মাওলানা মুহাম্মদ নুরুল হোছাইন। 

সভায় পরিচালনা কমিটির সদস্য মুজিবুর রহমান ভুট্টু, মাদরাসার সহ-সুপার মাওলানা এহসানুল হক নঈমী, সিনিয়র শিক্ষক মাওলানা মুহাম্মদ নূরুল মোস্তফা, প্রাক্তন ছাত্র দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার চকরিয়া-পেকুয়া প্রতিনিধি শাহরিয়ার মাহমুদ রিয়াদসহ অন্যান্য শিক্ষকগণ মাতৃভাষা দিবসের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন। 

পুরো অনুষ্ঠান সঞ্চালকের দায়িত্ব পালন করেন সিনিয়র শিক্ষক মুহাম্মদ জামাল উদ্দিন। এসময় মাদরাসার শিক্ষক-কর্মচারি ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

পরে ভাষা শহীদদের রুহের মাগফিরাত এবং জীবিত ভাষা সৈনিকদের দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ দোয়া মুনাজাত পরিচালনা করা হয়। অনুষ্ঠানে হামদে বারী তাআলা পরিবেশন করেন দৈনিক সংগ্রামের চকরিয়া সংবাদদাতা শাহজলাল শাহেদ। 



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: