প্রহসনের নির্বাচন বর্জনের আহবান জেলা জামায়াতের

সংবাদ বিজ্ঞপ্তি : 

বাংলাদেশ জামায়াতে ইসলামী কক্সবাজার জেলা শাখার এক বিশেষ দায়িত্বশীল সমাবেশ জেলা আমীর অধ্যক্ষ মাওলানা নূর আহমেদ আনোয়ারীর সভাপতিত্বে শুক্রবার (৫ জানুয়ারি) ২০২৪ অনলাইন প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে। 

দায়িত্বশীল সমাবেশে জেলা আমীর অধ্যক্ষ মাওলানা নূর আহমেদ আনোয়ারী বলেছেন, দেশবাসী ও আন্তর্জাতিক সম্প্রদায়ের আহ্বান উপেক্ষা করে আওয়ামীলী একতরফা জাতীয় সংসদ নির্বাচন আয়োজন করে জন সেন্টিমেন্ট ও গণতন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে ৭ জানুয়ারি প্রহসনের নির্বাচন আয়োজন করতে যাচ্ছে। যা দেশবাসী ইতোমধ্যে  প্রত্যাখ্যান করেছে। দেশের মানুষ উৎসবমুখর ও সকলের অংশগ্রহণে সত্যিকারের প্রতিদ্বন্দ্বীতার মাধ্যমে নির্বাচন দেখতে আগ্রহী। 

কিন্তু আওয়ামী লীগ জনমত উপেক্ষা করে স্বাধীনভাবে ভোট দেওয়ার আবেগকে ভয়ভীতির মাধ্যমে দমিয়ে ডামি প্রার্থী দাঁড় করিয়ে নির্বাচনী পরিবেশ ও গণতন্ত্রের ইতিহাসে এক কালো অধ্যায় রচিত করতে যাচ্ছে। জামায়াত ইসলামী দেশ ও দেশের মানুষের মতামত, ইচ্ছা ও আবেগকে সম্মান দেখিয়ে পাতানো ও প্রহসনমূলক নির্বাচন বর্জন করে ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে শুরু থেকেই সোচ্চার ভূমিকা পালন করে আসছে। ৭ জানুয়ারির নির্বাচনে আ’লীগ যে প্রহসনের নাটক মঞ্চস্থ করতে যাচ্ছে তা প্রত্যাখ্যান করে আমরা জেলাবাসীকে একতরফা ও এক ব্যক্তির ইচ্ছা পূরণের নির্বাচনে ভোটদান থেকে বিরত থাকার অনুরোধ করছি। এছাড়া  মানবাধিকার, গণতন্ত্র, ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে শামিল হওয়ার জন্য জেলাবাসীর প্রতি সমাবেশ থেকে আহ্বান জানানো হয়। 

সমাবেশে আরো বক্তব্য রাখেন জেলা নায়েবে আমীর অধ্যাপক মাওলানা মুফতি মুহাম্মদ হাবিবুল্লাহ, সেক্রেটারি অ্যাডভোকেট ফরিদ উদ্দিন ফারুকী, সহকারী সেক্রেটারি অধ্যাপক আবু তাহের চৌধুরী, জাহিদুল ইসলাম, সাংগঠনিক সেক্রেটারি শামসুল আলম বাহাদুর, কক্সবাজার শহর আমীর আবদুল্লাহ আল ফারুক প্রমুখ।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: