হৃদয়ে আখেরাতের ভাবনাকে জাগ্রত করতে কুরআনের সঠিক অনুসরণের বিকল্প নেই : মাওলানা দিলাওয়ার

নিজস্ব প্রতিবেদক : 

বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরীনের সহকারী জেনারেল সেক্রেটারি মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার বলেছেন, কুরআন পার্থিব গাফলতির পর্দা ছিন্ন করে হৃদয়ে আখেরাতের ভাবনা জাগ্রত করে। উৎসাহ কিংবা ভীতিপ্রদর্শনের মাধ্যমে পরিণাম সম্পর্কে স্মরণ করে দেয়। এমন বিষয়ের বর্ণনা পাওয়া যায় যে, যা শুনে মানুষের অন্তর কোমল হয় এবং আল্লাহর প্রতি শ্রদ্ধাবনত হয়ে পড়ে। কুরআনুল কারীম অন্তরের ব্যাধিসমূহ যেমন সন্দেহ, সংশয়, নিফাক, মতবিরোধ ও ঝগড়া-বিবাদ ইত্যাদির জন্য একান্ত সফল চিকিৎসা ও সুস্থতা এবং রোগ নিরাময়ের অব্যর্থ ব্যবস্থাপত্র। সঠিক আকীদা বিশ্বাস বিরোধী যাবতীয় সন্দেহ কুরআনের মাধ্যমে দূর হতে পারে।

তিনি বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাতে কক্সবাজারের পেকুয়া বারবাকিয়ার দক্ষিণ বারাইয়াকাটা সীরাতুন্নবী (সা.) কমিটি আয়োজিত তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। 

বারবাকিয়া ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা এ.এইচ.এম বদিউল আলম জিহাদী সভাপতিত্বে মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার আরো বলেন, কুরআন হলো হেদায়াত। অর্থাৎ যে তার অনুসরণ করবে তার জন্য সঠিক পথের দিশা প্রদানকারী। আল্লাহ তা’আলা পবিত্র কুরআনের বিভিন্ন স্থানে কুরআনকে হেদায়াত বলে অভিহিত করেছেন। আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা; রহমত বলেও কুরআনের পরিচয় তুলে ধরেছেন। এসবই কিন্তু মুমিনদের জন্য কারণ; তারাই এর দ্বারা উপকৃত হয়, কাফেররা এর দ্বারা উপকৃতত হয় না, কারণ তারা এ ব্যাপারে অন্ধ।

এতে বিশেষ আলোচকের বক্তব্য রাখেন মাওলানা রিয়াজুর রহমান আল আরাবী, মাওলানা এম. মামুনুর রশীদ, মাওলানা নূর মোহাম্মদ বোরহানী ও মাওলানা লুৎফুর রহমান বাবর প্রমুখ। এসময় দক্ষিণ বারাইয়াকাটা সীরাতুন্নবী (সা.) কমিটির সর্বস্তরের দায়িত্বশীল ও সদস্যবৃন্দ, বিভিন্ন শ্রেণি-পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং আপামর জনসাধারণ উপস্থিত ছিলেন। 



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: