চকরিয়ায় জাতীয় যুব দিবসের বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক : 

চকরিয়া উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর চকরিয়ার আয়োজনে এবং নিবন্ধিত সকল যুব সংগঠনের সহযোগিতায় “স্মার্ট যুব, সমৃদ্ধ দেশ- বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে চকরিয়ায় নানান কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে জাতীয় যুব দিবস-২০২৩। 

এ উপলক্ষে গতকাল বুধবার (১ নভেম্বর) সকাল সাড়ে দশটায় উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রশাসনিক সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের সুগন্ধা মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। 

চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. আবদুল মতিন। 

ইপসা চকরিয়া উপজেলা ম্যানেজার রোজিনা আক্তারের সঞ্চালনায় আলোচনা সভায় অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা সমবায় কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, উপজেলা আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংকের কর্মকর্তা মো. তাওহীদ উদ্দিন, চকরিয়া উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মো. মমতাজুল হক এবং জাতীয় যুব কাউন্সিল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও চকরিয়া যুব পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মো. তানজিনুল ইসলাম। 

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন মাতামুহুরী যুব কল্যাণ সংঘের সভাপতি ফিরোজা হাকিম, চকরিয়া যুব পরিষদ পৌরসভা শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুল ওয়াহিদ শাওন ও কাহারিয়াঘোনা স্বপ্নসিঁড়ি এগ্রো ফার্মের স্বত্ত্বাধিকারী রফিকুল ইসলাম।

এসময় উপজেলা ঘুর্ণিঝড় প্রস্তুতি বিষয়ক কর্মকর্তা মাহতাবুল বারী, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোছাম্মৎ তাহেরা বেগম প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

আলোচনা সভা শেষে যুব ঋণের চেক, প্রশিক্ষণ সনদ ও নতুন সংগঠনের নিবন্ধন সনদ বিতরণ করা হয়। এছাড়া চকরিয়া উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মো. মমতাজুল হক এবং জাতীয় যুব কাউন্সিল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. তানজিনুল ইসলামের হাতে বিশেষ সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে দেশের গানসহ বিভিন্ন উপস্থাপনা পরিবেশন করে প্রচেষ্টা যুব সংঘ।
 
এদিকে মমতা যুব মহিলা ক্লাব, আপনালয় যুব মহিলা সমিতি, চিরিঙ্গা যুব ফোরামসহ বেশ’কটি নিবন্ধিত সংগঠনের ব্যানারে সভাপতি-সম্পাদক ও সদস্যরা জাতীয় যুব দিবস-২০২৩ এর বর্ণাঢ্য কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: