দেশ ও জাতির কল্যাণে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই : মহাসচিব কামরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক : 

জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম বিভাগীয় মতবিনিময় ও বর্ধিত সভা শুক্রবার (৬ অক্টোবর) বিকাল পাঁচটায় কক্সবাজার শহরের ডিঙ্গি রেস্টুরেন্ট মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

সাংবাদিক সংস্থা চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি মো. খাইরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কেফায়েত উল্লাহ কায়সারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় কমিটির মহাসচিব মো. কামরুল ইসলাম। 

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৪ এপিবিএনের কমান্ডার ডিআইজি মোহাম্মদ ইকবাল ও এপিবিএনের কমান্ডার ডিআইজি মোঃ আমির জাফর (বিপিএম)। 

এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শাহজাহান মোল্লা, মমিনুর রশিদ শাহীন, প্রেসিডিয়াম সদস্য কক্সবাজার জেলা কমিটির সভাপতি কামাল হোসেন আজাদ, যুগ্ম মহাসচিব মো. আব্দুল মজিদ, কে.এম রুবেল, কাজী মাহমুদুল হাসান, সালাউদ্দিন আহমেদ, জনকল্যাণ সচিব কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এডভোকেট জসীম উদ্দিন, তথ্য ও প্রযুক্তি সচিব মো. আবেদ আলী ও কক্সবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. উসমান গনি ইলি।

এসময় চট্টগ্রাম বিভাগের সহ-সভাপতি এস.এম খালেক মুসা, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মোবারক হোসেন, কক্সবাজার জেলা কমিটির সহ-সভাপতি মো. নুরুল আমিন হেলালী, সহ-সাধারণ সম্পাদক রাশেদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক ছৈয়দ আমিন, ঈদগাঁও উপজেলা শাখার সভাপতি শেফায়েল উদ্দিন, চকরিয়া উপজেলা শাখার সভাপতি জামাল হোছাইন, সাধারণ সম্পাদক শাহজালাল শাহেদ, সাংগঠনিক সম্পাদক নুরুল আমিন টিপু, অর্থ সম্পাদক রুহুল কাদের, সংবাদকর্মী ইমন উদ্দিন ফারুক, ফাহিম আবিদ, সুমন, আবছার, আশিকসহ বিভিন্ন উপজেলা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

বক্তারা বলেন, জাতীয় সাংবাদিক সংস্থার সাথে জড়িত সকল সংবাদকর্মীকে সৎ ও দক্ষ গণমাধ্যমকর্মী হিসাবে গড়ে তোলার লক্ষ্যে পর্যায়ক্রমে পিআইবিসহ গুরুত্বপূর্ণ বুনিয়াদি প্রশিক্ষণের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে। নেতৃবৃন্দ বলেন, অনৈক্যের কারণে আজ সাংবাদিকরা নির্যাতিত হচ্ছে। দেশের সর্বত্রই সাংবাদিকদের মধ্যে বিভেদ সৃষ্টিকারীরা তৎপর। সাময়িক স্বার্থ হাসিলের জন্য কুচক্রী মহল এসবে ইন্দন যোগাচ্ছে। বস্তুনিষ্ঠ লেখনীর মাধ্যমে তাদের চিহ্নিত করে জাতির কাছে মুখোশ উন্মোচন করে দিতে হবে। তাই দলমত নির্বিশেষে দেশ ও জাতির কল্যাণে সত্যকে প্রতিষ্ঠিত করার জন্য সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই। 

একজন সৎ সাংবাদিকের কোন বন্ধু নেই উল্লেখ করে বক্তারা বলেন, সুবিধা বঞ্চিত প্রকৃত সংবাদকর্মীদের ন্যায্য অধিকার আদায়ে সামর্থের আলোকে জাতীয় সাংবাদিক সংস্থা কাজ করে যাচ্ছে। পাশাপাশি নির্যাতিত সাংবাদিকদের পাশে থেকে এর প্রতিবাদে সোচ্চার ভূমিকাসহ ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের সহযোগিতায় সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে বলে মতপ্রকাশ করেন সাংবাদিক নেতৃবৃন্দ। 

সভা থেকে অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় কমিটির মহাসচিব মো. কামরুল ইসলাম কক্সবাজার জেলা কমিটির সহ-সভাপতি মো. নুরুল আমিন হেলালীকে সভাপতি পদে মনোনীত করে নতুন সভাপতি হিসেবে নাম ঘোষণা করেন।

উল্লেখ্য, এরপূর্বে জেলা কমিটির আগের সভাপতি কক্সবাজারের সিনিয়র সাংবাদিক কামাল হোসেন আজাদকে জাতীয় সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় কমিটিতে সহ-সভাপতি মনোনীত করা হয়।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: