চকরিয়ার হরতালে নেই অপ্রীতিকর ঘটনা!

নিজস্ব প্রতিবেদক: 

চকরিয়ায় বিএনপি ও জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। রোববার (২৯অক্টোবর) এ হরতালে কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

চলেনি দূরপাল্লার গণপরিবহন। তবে স্থানীয় পরিবহনগুলোকে দ্বিধাহীনভাবে চলতে দেখা গেছে। এসব পরিবহনে যাত্রী সাধারণকে ভাড়া গুণতে হয়েছে দ্বিগুণ। চলেছে প্রধান সড়কসহ পৌরশহরের অভ্যান্তরীণ সড়কে বিদ্যুত চালিত টমটম ও অটো রিকশা। সবমিলিয়ে চকরিয়ায় হরতাল পরিস্থিতি ছিলো স্বাভাবিক। 

এদিকে হরতালের সমর্থনে রাজপথে বিএনপি-জামায়াতের কোন নেতাকর্মী মাঠে না নামলেও কার্যত হরতালের পরিবেশ বিরাজ করে মহাসড়কে। অন্যদিকে সহিংসতা ঠেকাতে পৌরশহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে আইন শৃংখলা বাহিনীর তৎপরতা ছিলো চোখে পড়ার মতো।


কক্সবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মো. রকিব উদ্দিন রাজার নির্দেশনায় চকরিয়া থানার ওসি জাবেদ মাহমুদের নেতৃত্বে একাধিক টিম টহল দেন শহরের অলিগলি। 

মোড়ে মোড়ে চকরিয়া পৌরশহর পাহারা দেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। সকাল দশটার দিকে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এমপির নেতৃত্বে একটি গ্রুপ সিস্টেম কমপ্লেক্স এলাকায় কয়েক দফা শান্তি মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। 

একইভাবে শহরের পুরাতন বাস কাউন্টার এলাকায় চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ফজলুল করিম সাঈদীর নেতৃত্বে আরেকটি গ্রুপ শান্তি মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করে। উভয় গ্রুপের পৃথক মিছিল মহাসড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: