ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে চকরিয়ায় ইত্তেহাদুল উলামা ফাঁসিয়াখালীর বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক : 

ফিলিস্তিনে অবৈধ ইসরাইলী আগ্রাসনের প্রতিবাদে চকরিয়ার ফাঁসিয়াখালীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবশে করেছে ইত্তেহাদুল উলামা ফাঁসিয়াখালী।

শুক্রবার (২০অক্টোবর) জুমার নামাযের পর ফাঁসিয়াখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ডস্থ আশরাফুল উলুম মাদরাসা এলাকা আলেম-ওলামাসহ সর্বস্তরের জনতার অংশগ্রহণে এক বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি স্থানীয় প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফাঁসিয়াখালী রাস্তার মাথায় হক স্কয়ার কমিউনিটি সেন্টারের সামনে মানববন্ধন কর্মসূচিতে মিলিত হয়। 

যুদ্ধ নয় শান্তি চাই, অবিলম্বে ইসরায়েলী গণহত্যা ও বর্বরোচিত হামলা বন্ধ করার দাবি সম্বলিত স্লোগানে শতশত শান্তিকামি মুসল্লি ব্যানার ফেস্টুন নিয়ে স্বতঃস্ফূর্তভাবে মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করে।

ইত্তেহাদুল উলামা ফাঁসিয়াখালীর সভাপতি মাওলানা আব্দুর রশিদের সভাপতিত্বে এবং সেক্রেটারি ও ঢাকা গাজীপুর জামিয়া আরাবিয়া নূরিয়া মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা মুফতি মাসুম বিন জমিরের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচির সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফাঁসিয়াখালী আশরাফুল উলুম মাদরাসার মুহতামিম, তানজীমে আহলে হক চকরিয়ার সেক্রেটারি ও ইত্তেহাদুল উলামা ফাঁসিয়াখালীর প্রধান উপদেষ্টা মাওলানা আবদুল মান্নান। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান হেলাল উদ্দিন ও চট্টগ্রাম হাটহাজারী ফতেহপুর মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা জয়নাল আবেদীন।   

বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা নোমান সরোয়ার, 

সাবেক সেনা কর্মকর্তা এনায়েতুর রহমান, হাঁসেরদীঘি বাইতুর রহমান কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি মুহছিন উদ্দিন কাসেমী, সাবেক ছাত্রনেতা মাওলানা মুহাম্মদ মুছা, মাওলানা মো. আনাস, ফাঁসিয়াখালী রহমানিয়া হেফজখানার সভাপতি মাওলানা মো. জাবের প্রমুখ। 

সমাবেশ থেকে জাতিসংঘের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা- অবিলম্বে গাজায় ইসরাইলী আগ্রাসন বন্ধ করে ফিলিস্তিনি নাগরিকদের মানবাধিকার ফিরিয়ে দেয়ার জোর আহবান জানান। 

মানববন্ধন শেষে ইত্তেহাদুল উলামা ফাঁসিয়াখালীর ব্যানারে আবারো বিক্ষোভ করে উপস্থিত সর্বস্তরের তৌহিদা জনতা। এ মিছিল কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের ভেন্ডিবাজার এলাকা প্রদক্ষিণ করে হাঁসেরদীঘি স্টেশন চত্ত্বরে দোয়া-মুনাজাতের মাধ্যমে শেষ হয়। এতে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন ইত্তেহাদুল উলামা ফাঁসিয়াখালীর সভাপতি মাওলানা আবদুর রশিদ। 


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: