চূয়াডাঙ্গায় শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় চকরিয়ায় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : 

চূয়াডাঙ্গায় শিক্ষক লাঞ্ছিত করার ঘটনায় প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে কক্সবাজারের চকরিয়া সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও চকরিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকগণ। 

বুধবার (১১ অক্টোবর) সকাল ১০টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া পৌরশহরে শান্তিপূর্ণ এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। 

মানববন্ধন কর্মসূচির সমাবেশে বক্তব্য রাখেন চকরিয়া সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম মোস্তফা ও চকরিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব মো. ফরিদ উদ্দিন। 

এসময় সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের শিক্ষক মো. সলিমুল্লাহ, সিনিয়র শিক্ষক জসিম উদ্দিন, বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জি.এম এনামুল হকসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

সমাবেশ থেকে বক্তারা- চূয়াডাঙ্গার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। পাশাপাশি ঘটনায় জড়িত শিক্ষার্থীর দৃষ্টান্তমূলক শাস্তি এবং লাঞ্ছিত শিক্ষকের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান। 

বক্তারা শিক্ষক সুরক্ষা আইন নিশ্চিত করার দাবি জানিয়ে বলেন, ভিক্টোরিয়া সরকারি জুবলি উচ্চ বিদ্যালয়ে নির্বাচনী পরীক্ষায় দায়িত্ব পালনকালে শফিউল আমিন নামের দশম শ্রেণির শিক্ষার্থী কর্তৃক শিক্ষক হাফিজুর রহমানকে চড়-থাপ্পড় মেরে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এটি একজন শিক্ষার্থীর জন্য শিষ্টাচার বহির্ভূত এবং গর্হিত কাজ। শিক্ষকের ওপর এহেন আচরণ কোনোভাবে মেনে নেওয়া যায় না। এমন ঘটনা ভবিষ্যতে যাতে আর না ঘটে সে ব্যাপারে উদ্যোগ গ্রহণ ও প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন শিক্ষকরা।



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: