চকরিয়ায় পানিবন্দীদের মাঝে জামায়াতের ত্রাণ বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি : 

চকরিয়া উপজেলার ঢেমুশিয়া, শাহারবিল ও হারবাং ইউনিয়নে পানিবন্দীদের মাঝে ত্রাণ বিতরণ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। বৃহস্পতিবার (১০আগস্ট) সরেজমিন পরিদর্শন করে জামায়াত নেতৃবৃন্দ সংশ্লিষ্ট ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসী মানুষের হাতে আনুষ্ঠানিকভাবে ত্রাণ সামগ্রি তুলে দেন। বিকাল সাড়ে তিনটায় মাতামুহুরী সাংগঠনিক উপজেলা জামায়াতের ব্যানারে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও কক্সবাজার জেলা আমীর অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারী। 

এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য পদপ্রার্থী জামায়াত নেতা আবদুল্লাহ আল ফারুক। মাতামুহুরী উপজেলা আমীর মাওলানা ফরিদুল আলমের সভাপতিত্বে ও সেক্রেটারি হোসনে মোবারকের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি জাহেদুল ইসলাম, জেলা যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মুহাম্মদ হেদায়েত উল্লাহ ও ইসলামী ছাত্রশিবিরের জেলা সেক্রেটারি মুছা ইবনে হোছাইন বিপ্লব।  

এদিকে একইদিন হারবাং ইউনিয়নে চকরিয়া উপজেলা জামায়াতের ব্যানারে ভারপ্রাপ্ত আমীর মাস্টার মুহাম্মদ মুসার সভাপতিত্বে ও জামায়াত নেতা মাওলানা শেখ আহমদের সঞ্চালনায় এবং শাহারবিল ইউনিয়নে জামায়াতের ইউনিয়ন আমীর মাওলানা আশরাফুল মোস্তফার সভাপতিত্বে একই অতিথিবৃন্দ উপস্থিত থেকে ত্রাণ বিতরণ কার্যক্রম সম্পন্ন করেন। 

ত্রাণ বিতরণকালে অতিথিবৃন্দ বলেন, জামায়াতে ইসলামী দেশের যে কোন দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়াতে অগ্রণি ভূমিকা পালন করে আসছে। যেখানে মানবিক বিপর্যয় ঘটছে সেখানে মানবতার কল্যাণে জামায়াত নেতৃবৃন্দ ছুটে যাচ্ছেন। তাদের সুখ-দুঃখের খোঁজ খবর নিচ্ছেন। সাধ্যমতো মানবিক সহায়তা দিয়ে সর্বোচ্চ সহযোগিতা করে যাচ্ছেন। এ সংগঠন প্রতিষ্ঠালগ্ন থেকে মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। 

বক্তারা বলেন, বিশ্ব ইসলামী আন্দোলনের অন্যতম পুরোধা আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান আজ কারাবন্দী। মানবতাবাদী জাতীয় এ নেতা আজ কারাগারের বাহিরে থাকলে হয়তো চকরিয়ায় ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের সমবেদনা জানাতে ছুটে আসতেন। চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় সংখ্যালঘু একই পরিবারের ৫ সদস্যের মাঝে আমীরে জামায়াতের পক্ষ থেকে সর্বোচ্চ অর্থ সহযোগিতা প্রদান করা হয়ছিল। এভাবেই জামায়াতে ইসলামী মানবতার কল্যাণে সব সময় কাজ করে আসছে এবং করে যাবে ইনশা’আল্লাহ।

বক্তারা সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য সরকার চাইলে অনেক কিছু করতে পারেন। তাদের পুনর্বাসনে সরকারকেই প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। পাশাপাশি বানভাসী মানুষগুলোর পাশে দাঁড়াতে বিত্তশালীদের প্রতি নেতৃবৃন্দ আহবান জানান।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াত নেতা সাবেক ইউপি চেয়ারম্যান জহির উদ্দিন আহমদ বাবর, চকরিয়া উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারি আবদুল্লাহ আল মামুর, চকরিয়া উপজেলা শ্রমিক কল্যাণের সভাপতি শরিফুল আমিন, জামায়াত নেতা মু. মাহফুজুল করিম, মো. শোয়াইব, ওমর আলী, শ্রমিক নেতা আবদুস সালাম, ওমর আজম, জামায়াত নেতা জুনাইদ সিকদার, আনসারুল করিম, মো. হামিদুল্লাহ, সাবেক ছাত্রনেতা শাহেদ উদ্দিন, হাফেজ মো. মাসুম, হাফেজ মো. মনিরসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: