জেলা পর্যায়ে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় চকরিয়ার নূর-ই নাজাত দিবার সাফল্য

নিজস্ব প্রতিবেদক : 

জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২২ ও ২০২৩ইং এর কক্সবাজার জেলা পর্যায়ে অভাবনীয় সাফল্য অর্জন করেছে চকরিয়া কোরক বিদ্যাপীঠের অসাধারণ প্রতিভাধর ছাত্রী নূর-ই নাজাত দিবা। কৃতী এ শিক্ষার্থী সাধনার পাঠশালায় রপ্ত করেছে উপস্থাপন ভঙ্গির মোহনীয় কুশল। একের পর এক সাফল্য দিবাকে যেনো এগিয়ে দিচ্ছে সামনের দিকে। 

জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-২০২২ ও ২০২৩ এ জেলায় ৪টি ইভেন্টে ১ম এবং উপজেলা পর্যায়ে ৬টি ইভেন্টে ১ম হয়ে তাক লাগিয়ে দিয়েছে। এ নিয়ে চলছে সংস্কৃতি মহলে আনন্দ উল্লাস আর উৎসবের গুঞ্জন। বিভাগীয় পর্যায়ের কৃতীত্বের ধারা ধরে রাখতে দিবার শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, বাবা-মা, শুভাকাংখি ও শুভানুধ্যায়িরা যোগাচ্ছেন ব্যাপক উৎসাহ-অনুপ্রেরণা।

একনজরে প্রতিযোগিতায় কৃতীত্বের ধাপসমূহ: জেলা পর্যায়ে ২০২৩ সালে উপস্থিত বক্তব্য, উপস্থিত অভিনয় ও ধারাবাহিক গল্প বলায় প্রথম এবং ২০২২সালে উপস্থিত বক্তব্যে প্রথম ও উপস্থিত অভিনয়ে দ্বিতীয় স্থান অধিকার করে।

উপজেলা পর্যায়ে ২০২৩ সালে উপস্থিত বক্তব্য, উপস্থিত অভিনয় ও ধারাবাহিক গল্প বলায় প্রথম এবং ২০২২ সালে উপস্থিত বক্তব্য, উপস্থিত অভিনয় ও কবিতা আবৃত্তিতে প্রথম স্থান অর্জন করে। মূলত উপজেলা পর্যায়ে বিচারকদের রায়ে শীর্ষ স্থান দখল করার মাধ্যমেই দিবা জেলা পর্যায়ে কৃতীত্বের ধারা অব্যাহত রাখে।

এদিকে প্রতিভাবান শিক্ষার্থী নূর-ই নাজাত দিবা মহান আল্লার দরবারে শুকরিয়া জ্ঞাপন করে বলেন, সকল কৃতজ্ঞতা আমার সৃষ্টিকর্তা আল্লাহর কাছে। তারপর যাদের কৃতজ্ঞতা তারা আমার মানুষ আপনারাই। আপনাদের ভালোবাসা অনুপ্রেরণায় এক সাধারণ মানুষ থেকে সামান্য অসাধারণ হতে পেরেছি। এ যাত্রা বহুদূর। এ বহুদূরের পথযাত্রী হতে আপনাদের ভালোবাসাই আমার কাম্য।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: