চকরিয়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার মোবাইল ট্যাবলেট পেয়েছে ৭৮৭ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক : 

রূপকল্প ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্ন ক্ষুধা, দারিদ্রমুক্ত, উন্নত ও সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে চকরিয়া উপজেলার সরকারি ও এমপিওভুক্ত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৭৮৭ মেধাবি শিক্ষার্থী পেয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার মোবাইল ট্যাবলেট। 

বাংলাদেশ পরিসংখ্যান বুরো এর জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের আওতায় চকরিয়া উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখ্যান কার্যালয়ের আয়োজনে মেধাবি শিক্ষার্থীদের মাঝে এসব মোবাইল ট্যাবলেট বিতরণ করা হয়। 

সোমবার (২৬ জুন) উপজেলা পরিষদের সুগন্ধা মিলনায়তনে চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ানের সভাপতিত্বে ও লামা উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মো. সাইফুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. নুরুল কবির। 

বর্ণাঢ্য অনুষ্ঠানে অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মকসুদুল হক চুট্টু, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তপন মল্লিক, উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা নন্দন পাল, উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. আবদুল মতিন, উপজেলা সহকারী প্রোগ্রামার মিলটন দাশ, উপজেলা একাডেমিক সুপারভাইজার রতন বিশ্বাস প্রমুখ। 

শিক্ষার্থীদের পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনের নবম শ্রেণির ছাত্র তামিমুল হক রাহী ও চকরিয়া কোরক বিদ্যাপীঠের নবম শ্রেণির ছাত্রী ওয়াজিহা নূর নাজিয়াত। শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন খুটাখালী তমিজিয়া ফাজিল মাদরাসার ছাত্র মো. ফাহিম।

কক্সবাজার সদর উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. মিছবাহুল ইসলাম মুন্না, জেলা পরিসংখ্যান কার্যালয়ের সহকারী কর্মকর্তা মো. ফারুকুল ইসলামের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষক প্রতিনিধিসহ উপজেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

পরে অতিথিবৃন্দ সংক্ষিপ্ত আলোচনা শেষে মেধাবি ছাত্র-ছাত্রীদের হাতে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর ঈদ উপহার মোবাইল ট্যাবলেট তুলে দেন। তন্মধ্যে রয়েছে উপজেলার ২টি সরকারি উচ্চ বিদ্যালয়, এমপিওভুক্ত ৩৪টি মাধ্যমিক বিদ্যালয় ও ২৩টি মাদরাসাসহ ৫৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৭৮৭জন শিক্ষার্থী। 

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ইউএনও জেপি দেওয়ান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার শিক্ষার্থীদের এ মোবাইল ট্যাবলেট স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আজকের মেধাবি শিক্ষার্থীদের প্রযুক্তির সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে। সুতারাং আমরা এ প্রযুক্তিকে অনেকভাবে অনেক ভালো কাজে লাগাতে পারি। অযথা ও অপ্রয়োজনীয় অর্থে কোনভাবেই যেনো এর ব্যবহার না হয়; আমাদের সেদিকে খেয়াল রাখতে হবে। তিনি শিক্ষক ও অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, শিক্ষার্থীদের হাতে দেয়া এ প্রযুক্তির (মোবাইল ট্যাব) যথাযথ মনিটরিং করবেন। এতে দেশ ও জাতির কল্যাণে এই ট্যাবের প্রয়োজনীয়তাকে সঠিক কাজে লাগাতে পারলেই সরকার এর সুফল পাবে বলে মন্তব্য করেন তিনি।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: