চকরিয়ার বরেণ্য আলেমেদ্বীন মাওলানা মনজুর আলমের নামাযে জানাযা সম্পন্ন

শাহজালাল শাহেদ (চকরিয়া টাইমস) : 

চকরিয়ার সর্বজন শ্রদ্ধেয় বরেণ্য আলেমেদ্বীন পীরে কামেল আলহাজ্ব মাওলানা মনজুর আলমের নামাযে জানাযা মগবাজারস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২ মে) সকাল সাড়ে ৯টায় বিশাল নামাযে জানাযার ইমামতি করেন চট্টগ্রাম দারুল উলুম আলিয়া মাদরাসার সাবেক মুহাদ্দিস শায়খুল হাদিস আল্লামা মকছুদ আহমদ। 

জানাযাপূর্ব সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া আসনের সাবেক এমপি আলহাজ্ব মোহাম্মদ ইলিয়াছ, চকরিয়া পৌরসভার মেয়র মো. আলমগীর চৌধুরী, চকরিয়া আনওয়ারুল উলুম কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা রুহুল কুদুস আনোয়ারী, মরহুমের একমাত্র ছেলে চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু নোমান মুহাম্মদ জুনাইদ ফরহাদ প্রমুখ। 

এতে বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, আলেম-ওলামা, বিভিন্ন শ্রেণির পেশাজীবী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ হাজারো মানুষের ঢল নামে। পরে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে মরহুম মাওলানার লাশ চিরনিদ্রায় শায়িত করা হয়।  

কাহারিয়াঘোনা নিবাসী মাওলানা মনজুর আলম (৭৮) সোমবার বিকাল ৪টার দিকে চট্টগ্রামের একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে স্ত্রী, ১ছেলে, ৫ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। 

তিনি চকরিয়া পৌরসভার কাহারিয়াঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন শেষে অবসরগ্রহণের মাধ্যমে দীর্ঘ শিক্ষকতা জীবনের ইতি টানেন। মাওলানা মনজুর আলম জীবদ্দশায় বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করেন। নিজগ্রামের মসজিদে খতিবের দায়িত্বও পালন করেন তিনি। সেইসময় থেকে ইহকাল ও পরকালীন শান্তির জন্য মহান আল্লাহর সন্তুটি লাভের আশায় এবং দ্বীন-ইসলামের প্রচার ও প্রসারের উদ্দেশ্যে তিনি তরিক্বত চর্চা করতেন। এরপর থেকে তিনি ইসলামের বাণী মানুষের কাছে তুলে ধরতে হয়ে উঠেন তৎপর। একদিকে সাধনা; আরেকদিকে ইসলামের সুমহান দাওয়াত পাড়া-মহল্লার সর্বস্তরের মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন তিনি। এভাবে ইসলামের দাওয়াত আর সাধনার মাধ্যমে মাওলানা মনজুর আলম সর্বজনের কাছে একজন শ্রদ্ধার মুরব্বী ও আধ্যাত্মিক সাধক হিসেবে পরিচিতি লাভ করেন। 

এদিকে সর্বজন শ্রদ্ধেয় পীর মাওলানা মনজুর আলমের মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে গভীর শোক প্রকাশ করেছেন চকরিয়া-পেকুয়া আসনের এমপি আলহাজ্ব জাফর আলম, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, কক্সবাজারের সিনিয়র সাংবাদিক কামাল হোসেন আজাদ, চকরিয়া উন্নয়ন ফোরামের চেয়ারম্যান আরিফুর রহমান চৌধুরী মানিক, ডুলাহাজারা ইসলামিয়া আরবিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মুহাম্মদ নাছির উদ্দিন, চকরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব কাউছার উদ্দিন কছির প্রমুখ। শোকদাতাগণ মহান আল্লাহর দরবারে মরহুমের রুহের মাগফিরাত এবং জান্নাতের সর্বোচ্চ মর্যাদা কামনা করেন।  



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: