চকরিয়া উপজেলা স্কাউট ইউনিট লিডারদের ইফতার মাহফিল সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : 

বাংলাদশ স্কাউট দিবস-২০২৩ উপলক্ষে চকরিয়া স্কাউট ইউনিট লিডারবৃন্দের আয়োজনে আলোচনা সভা, স্কাউটস’ওন ও ইফতার মাহফিল চকরিয়া গ্রামার স্কুল মিলনায়তনে সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার (৮এপ্রিল) ইউনিট লিডার মাস্টার শহিদুল ইসলামের সভাপতিত্বে ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ চকরিয়া উপজেলা স্কাউটের সাবেক কমিশনার মাস্টার মুজিবুল হক (বি.এস.সি)। 

তিনি বক্তব্যে স্কাউটের গুরুত্ব তুলে ধরে বলেন, যে উদ্দেশ্যে স্কাউট আন্দোলন প্রতিষ্ঠিত হয়েছিল; সেই লক্ষ্য ও উদ্দেশ্য আজ প্রকৃত অবস্থানে নেই। আমাদের সুশৃংখল স্কাউট প্রতিষ্ঠায় সোচ্ছার হতে হবে। ফিরিয়ে আনতে হবে চেতনা ও ঐতিহ্য। ঐহিত্যের ধারা বিনষ্ট করে কোনদিন আদর্শিক স্কাউট বিনির্মাণ সম্ভব নয়। তাই সম্মিলিত প্রচেষ্টায় একজন নতুন সম্পাদক নির্বাচনের মাধ্যমে স্কাউটের মূল ধারার কার্যক্রমে গতিশীলতা ফিরিয়ে আনতে স্কাউট প্রশাসন ঘোষিত আগামী ২৩জুন ২০২৩ইং তারিখে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ কাউন্সিল অনুষ্ঠান সম্পন্ন করা হোক। পাশাপাশি যোগ্যতম বলিষ্ট নেতৃত্ব তৈরির মাধ্যমে স্কাউটের ঐহিত্য ও মর্যাদাকে সমুন্নত রাখতে সকলকে আন্তরিক হওয়ার আহবান জানান তিনি। এসময় চকরিয়া উপজেলার বিভিন্ন শাখার ইউনিট লিডারগণ উপস্থিত ছিলেন। 

পরে প্রয়াত সাবেক সম্পাদক বদরখালীর মাস্টার আনোয়ারুল ইসলামের রুহের মাগফিরাত এবং স্কাউট কার্যক্রমের সফলতা ও সমৃদ্ধিসহ স্কাউট আন্দোলনে নিবেদিত সকলের সুস্বাস্থ্য কামনা করে বিশেষ দোয়া মুনাজাত পরিচালনা করেন সুপার মাওলানা বেলাল উদ্দিন। 


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: