চকরিয়ায় হোমিওপ্যাথির জনকের ২৬৮তম জন্মজয়ন্তীর আলোচনা সভা ও ইফতার মাহফিল

নিজস্ব প্রতিবেদক : 

বাংলাদেশ ডি.এইচ.এম.এস ডক্টরস ফাউন্ডেশন চকরিয়া উপজেলা শাখার উদ্যোগে নানান কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে হোমিওপ্যাথির জনক ডাঃ ফ্রেডরিক স্যামুয়েল হ্যানিম্যানের ২৬৮তম জন্মজয়ন্তী। সোমবার (১০এপ্রিল) দুপুর দুইটায় এ উপলক্ষে পৌরশহরের সোসাইটি মসজিদ এলাকা থেকে উপজেলার হোমিও চিকিৎসকদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। 

র‌্যালিটি কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক প্রদক্ষিণ করে জনতা শপিং সেন্টারস্থ সাম্পান রেস্টুরেন্ট মিলনায়তনে আলোচনা সভা ও ইফতার মাহফিল-২০২৩ এর কর্মসূচিতে মিলিত হয়। বিডিডিএফ কক্সবাজার জেলা শাখার প্রেসিডন্টে ডাঃ নাসির উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও বিডিডিএফ চকরিয়া উপজেলা শাখার জেনারেল সেক্রেটারি ডাঃ আতিকুর রহমানের সঞ্চালনায় শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন বিডিডিএফ চকরিয়া উপজেলা শাখার কোষাধ্যক্ষ ডাঃ এইচ.এম রফিক। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের চট্টগ্রাম বিভাগীয় সদস্য ও সম্মিলিত হোমিওপ্যাথিক চিকিৎসক পরিষদ বাংলাদেশ’র সাধারণ সম্পাদক ডাঃ এ.কে.এম ফজলুল হক সিদ্দিকী। অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিডিডিএফ কেন্দ্রীয় কমিটির জেনারেল সেক্রেটারি ডাঃ ওমর কাউছার। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সম্মিলিত হোমিওপ্যাথিক চিকিৎসক পরিষদ বাংলাদেশ’র যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক ডাঃ আবদুল জলিল, কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ ফেরদৌস আহমদ, বিডিডিএফ কক্সবাজার জেলা শাখার জেনারেল সেক্রেটারি ডাঃ হামিদুল হক, সম্মিলিত হোমিওপ্যাথিক চিকিৎসক পরিষদ কক্সবাজার জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ডাঃ মনিরুল ইসলাম প্রমুখ। পরে হোমিওপ্যাথির জনক ডাঃ ফ্রেডরিক স্যামুয়েল হ্যানিম্যানের রুহের মাগফিরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া মুনাজাত পরিচালনা করেন বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা ডাঃ আবুল ফজল।



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: