মেরিন সিটি ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতায় পুরস্কার পেলো ২০ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক :

পর্যটন রাজধানী কক্সবাজারে জমজমাট প্রতিযোগিতার মধ্যদিয়ে শেষ হয়েছে দুইদিনের ‘মেরিন সিটি ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা-২০২৩’। সোমবার ও মঙ্গলবার (১০ ও ১১ এপ্রিল) কক্সবাজার ইনস্টিটিউট ও পাবলিক লাইব্রেরীর শহীদ সুভাষ হলে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কক্সবাজার জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আড়াই শতাধিক শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশ নেন।

মেরিন সিটি গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান এএমজি ফেরদৌস এবং জেলার স্বনামধন্য একদল আলেম ও সাংবাদিক বিজয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন। পুরস্কারপ্রাপ্ত প্রতিযোগীদের মধ্যে বেশ কয়েকজন আন্তর্জাতিকমানের ক্বারী ও ইসলামী সঙ্গীত শিল্পীর সন্ধান মিলেছে।

সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মাহমুদুল হক, জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদ্রাসার সহকারি পরিচালক মুফতি হাফেজ মাওলানা আবদুল হক, হাশেমিয়া কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিস মুফতি মাওলানা আতাউল্লাহ বুখারী, বদর মোকাম জামে মসজিদের খতিব মাওলানা আবদুল হক নিজামী, কক্সবাজার নজরুল-আব্বাস উদ্দিন সেন্টারের সভাপতি এডভোকেট রমিজ আহমদ, কক্সবাজার জেলা প্রেস ক্লাবের সভাপতি ফজলুল কাদের চৌধুরী, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সভাপতি জি এ এম আশেক উল্লাহ ও কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম।

সমাপনী অনুষ্ঠানে মূল বক্তব্য দেন প্রতিযোগিতা আয়োজনের প্রধান উদ্যোক্তা মেরিন সিটি গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান এএমজি ফেরদৌস। সমাপনী বক্তব্য রাখেন মেরিন সিটি ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা-২০২৩ বাস্তবায়ন কমিটির আহবায়ক জ্যৈষ্ট সাংবাদিক আনছার হোসেন।

মেরিন সিটি গ্রুপের চেয়ারম্যান এএমজি ফেরদৌস মহান আল্লাহর সন্তুষ্টির আশায় প্রতিবছর এই প্রতিযোগিতা আয়োজনের ঘোষণা দেন।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সাবেক সভাপতি মমতাজ উদ্দিন বাহারী, বর্তমান সাধারণ সম্পাদক মোস্তফা সরওয়ার, সাবেক সাধারণ সম্পাদক হাসানুর রশীদ প্রমূখ।  
 
প্রতিযোগিতার প্রথম দিন পবিত্র মহাগ্রন্থ আল-কুরআনের তেলাওয়াত (ক্বেরাত) প্রতিযোগিতায় শতাধিক ও দ্বিতীয় দিনে মহান আল্লাহ ও তাঁর প্রিয় বন্ধু ও সর্বশেষ রাসূল হযরত মুহম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওসাল্লামের মহিমা বর্ণনার সুর হামদ ও নাত প্রতিযোগিতা দেড় শতাধিক প্রতিযোগী অংশ নেন।

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মেরিন সিটি কল্যাণ তহবিলের আর্থিক সহায়তায় লিংক রোড মেরিন সিটি হাসপাতাল ও মাল্টিমিডিয়া নিউজ চ্যানেল ডিএনএন এইচডি’র ব্যবস্থাপনায় আয়োজিত এই প্রতিযোগিতায় প্রতিটি ইভেন্টে ১০ জনকে পুরস্কৃত করা হয়েছে। এতে প্রথম পুরস্কার ১০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ৭ হাজার টাকা, তৃতীয় পুরস্কার ৫ হাজার টাকা এবং চতুর্থ থেকে দশম পর্যন্ত প্রতিজনকে ২ হাজার টাকা করে পুরস্কার, মেডেল ও সনদ দেয়া হয়। দু’টি ইভেন্টে ২০ জন প্রতিযোগী পুরস্কার পাবেন।
 
মেরিন সিটি গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান এএমজি ফেরদৌস ও মেরিন সিটি ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা বাস্তবায়ন কমিটির আহবায়ক ও জ্যৈষ্ট সাংবাদিক আনছার হোসেন মহান আল্লাহর শুকরিয়া আদায় এবং প্রতিযোগিতা সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।  

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: