কক্সবাজারে শুরু হয়েছে দুইদিনের মেরিন সিটি ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক: 

পর্যটন রাজধানী কক্সবাজারে শুরু হয়েছে দুইদিনের ‘মেরিন সিটি ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা-২০২৩’। সোমবার (১০ এপ্রিল) কক্সবাজার ইনস্টিটিউট ও পাবলিক লাইব্রেরীর শহীদ সুভাষ হলে এই প্রতিযোগিতা শুরু হয়েছে। আগামিকাল মঙ্গলবার (১১ এপ্রিল) প্রতিযোগিতার দ্বিতীয় দিন ও সমাপনী অনুষ্ঠান হবে।

প্রতিযোগিতার প্রথম দিন পবিত্র মহাগ্রন্থ আল-কুরআনের তেলাওয়াত (ক্বেরাত) অনুষ্ঠিত হয়। দ্বিতীয় দিনে মহান আল্লাহ ও তাঁর প্রিয় বন্ধু ও সর্বশেষ রাসূল হযরত মুহম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওসাল্লামের মহিমা বর্ণনার সুর হামদ ও নাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতার প্রথম দিনে শতাধিক শিক্ষার্থী ক্বেরাত প্রতিযোগিতায় অংশ নেন। দ্বিতীয় দিনে হামদ-নাত প্রতিযোগিতায় দেড়শতাধিক শিক্ষার্থী অংশ নেবেন। সকাল ৯টায় দ্বিতীয় দিনের প্রতিযোগিতা শুরু হবে। বিকালে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

প্রথম দিনের অনুষ্ঠানে প্রতিযোগিতার মূল আয়োজক মেরিন সিটি গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান এএমজি ফেরদৌস উপস্থিত ছিলেন। জেলার ৫ জন স্বনামধন্য আলেম এই প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করেন। 

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই প্রতিযোগিতা চলবে। প্রতিযোগিতায় আড়াই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করছেন।

লিংক রোড মেরিন সিটি হাসপাতাল ও মাল্টিমিডিয়া নিউজ চ্যানেল ডিএনএন এইচডি’র সহায়তায় আয়োজিত এই প্রতিযোগিতায় প্রতিটি ইভেন্টে ১০ জনকে পুরস্কৃত করা হচ্ছে। এতে প্রথম পুরস্কার ১০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ৭ হাজার টাকা, তৃতীয় পুরস্কার ৫ হাজার টাকা এবং চতুর্থ থেকে দশম পর্যন্ত প্রতিজনকে ২ হাজার টাকা করে পুরস্কার ও মেডেল দেয়া হবে। দু’টি ইভেন্টে ২০ জন প্রতিযোগী পুরস্কার পাবেন।

মেরিন সিটি গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান এএমজি ফেরদৌস ও মেরিন সিটি ক্বেরাত ও হামদ-নাত প্রতিযোগিতা বাস্তবায়ন কমিটির আহবায়ক ও জ্যৈষ্ট সাংবাদিক আনছার হোসেন কুরআন প্রিয় ধর্মপ্রাণ মানুষদের স্ববান্ধব এই প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সবিনয় অনুরোধ জানিয়েছেন। 

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: