নিরক্ষরমুক্ত জাতি গঠনে শিক্ষার কোন বিকল্প নেই : মজিদিয়া মাদরাসায় মেয়র আলমগীর

নিজস্ব প্রতিবেদক : 

কক্সবাজার জেলার চকরিয়া পৌরসভার কোচপাড়াস্থ অন্যতম দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান মজিদিয়া দারুচ্ছুন্নাহ পৌর দাখিল মাদরাসার ২০২৩সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল এবং মেধাবী ও কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান মাদরাসা মিলনায়তনে সম্পন্ন হয়েছে। 

বুধবার (২২ মার্চ) মাদরাসা সুপার ও সদস্য সচিব মাওলানা মো. নূরুল আবছার ছিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র মো. আলমগীর চৌধুরী। তিনি বক্তব্যে বলেন, নিরক্ষরমুক্ত জাতি গঠনের জন্য শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষাবান্ধব সরকার শিক্ষার মানোন্নয়নে সুদুর প্রসারি পরিকল্পনা হাতে নিয়েছে। তাই সরকারের উন্নয়নের অংশ হিসেবে এই শিক্ষাপ্রতিষ্ঠানের স্বার্থে যা যা করা দরকার প্রয়োজনীয় সহযোগিতা করে যবো ইনশা’আল্লাহ। 

তিনি বলেন, চকরিয়া পৌর এলাকার সবকটি সড়কসহ অবহেলিত জনপদে দৃশ্যমান উন্নয়ন কর্মসূচির প্রতিফলন ঘটেছে। বাকিগুলোও প্রক্রিয়াধীন রয়েছে। বিশেষ করে ৯নং ওয়ার্ডের সংযোগ সড়ক মজিদিয়া মাদরাসা রোড আরসিসি ঢালাই এবং মাদরাসার একাডেমিক ভবনের তলা ফ্লোর ও সংস্কার কাজের জন্য দ্রুত টেন্ডারের আওতায় আনা হবে ইনশা’আল্লাহ। 

অনুষ্ঠানে মাদরাসার উন্নয়ন, শিক্ষা এবং এলাকাবাসীর পক্ষে বিভিন্ন দাবি তুলে ধরে প্রধান আলোচকের বক্তব্য রাখেন মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি ৮নং ওয়ার্ড কাউন্সিলর মো. মুজিবুল হক মুজিব।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মাদরাসার সহ-সুপার মাওলানা মোহাম্মদ মুসা। তিনি মহান আল্লাহর দরবারে অসংখ্য শুকরিয়া ও নবীর উপর দরূদ শরীফ উপস্থাপন করে বলেন, এ মাদরাসা প্রতিষ্ঠা করতে গিয়ে যে যেভাবে অবদান রেখেছেন; তন্মধ্যে যারা ইনতিকাল করেছেন তাদের মাগফিরাত ও জীবিতদের দীর্ঘায়ু কামনা করছি। পাশাপাশি ৪১জন দাখিল পরীক্ষার্থীদের সফলতা কামনা করে ৪১বছরের মাথায় হলেও এই মজিদিয়া দারুচ্ছুন্নাহ্ পৌর দাখিল মাদরাসাটি আলিম স্তরে উন্নীত করার মাধ্যমে কমিটি, এলাকাবাসী, ২০জন অভিজ্ঞ ও যোগ্য শিক্ষক-শিক্ষিকা কর্মচারী এবং পাঁচশতাধিক শিক্ষার্থীদের মুখে হাসি ফুটাতে সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।  

আলোচনা সভায় বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সদস্য এম. জসিম উদ্দিন, মোহাম্মদ ইসমাইল, শিক্ষক মাওলানা মো. রুহুল কাদের, শিক্ষিকা জুলফি বেগম, মাওলানা মো. হোছাইন প্রমুখ।  

এতে সার্বিক সহযোগিতায় ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য সাবিনা ইয়াসমিন, শিক্ষক মাওলানা কুতুব উদ্দিন, শিক্ষিকা ফিরোজা আক্তার, ক্বারী শিক্ষক আবু তালেব, শিক্ষিকা খাইরুন্নেছা বেগম, মাওলানা মো. মিরাজ উদ্দিন, মাওলানা নুরুল হাকিম, মো. শোয়াইব, হাফেজ মো. নূরুল ইসলাম, হাফেজ মো. রিফাতুল ইসলাম ও সোলতানা রাজিয়া প্রমুখ। পুরো অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন মাস্টার মো. রেজাউল করিম, মাওলানা মো. রুহুল আমিন ও মাস্টার মো. জালাল উদ্দিন।

পরে দাখিল পরীক্ষার্থীদের সফলতা এবং দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে মুনাজাত মহান আল্লাহর দরবারে মাওলানা মো. আব্দুর রহমান হেলালী। মুনাজাত শেষে অনুষ্ঠানের সভাপতি মাদরাসা সুপার মাওলানা নুরুল আবছার ছিদ্দিকী উপস্থিত সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: