মরণোত্তর সম্মাননা স্মারক পেলেন লক্ষ্যারচরের বরেণ্য শিক্ষাবিদ মাস্টার আবদুর রহমান

নিজস্ব প্রতিবেদক : 

চকরিয়ার লক্ষ্যারচর ইউনিয়নের বরেণ্য শিক্ষাবিদ হাজারো মানুষ গড়ার কারিগর মরহুম মাস্টার আবদুর রহমান পেয়েছেন মরণোত্তর সম্মাননা স্মারক। 

শনিবার (১৮ মার্চ) উত্তর লক্ষ্যারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে জমকালো আয়োজনে বিদ্যালয় মিলনায়তনে কৃতী ছাত্র সংবর্ধনা, প্রয়াত শিক্ষকদের সম্মাননা এবং শিক্ষক বিদায় ও বরণ উপলক্ষ্যে এক অভিভাবক ও নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়। 

এতে একই বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মরহুম আলহাজ্ব মাস্টার আবদুর রহমানকে মরণোত্তর সম্মাননা স্মারক প্রদান করা হয়। পিতার পক্ষে মরহুমের মেজো ছেলে বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী আবদুল করিম প্রকাশ করিম সাহেব এ স্মারকটি গ্রহণ করেন। 


স্কুল পরিচালনা কমিটির সভাপতি জি.এম মহিউদ্দিনের সভাপতিত্বে বর্ণাঢ্য অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খ.ম আওরঙ্গজেব বুলেট, সাবেক চেয়ারম্যান হাজী গোলাম মোস্তফা কাইছার, মাস্টার আবদুর রহমানের সুযোগ্য ছেলে এবি পার্টির (আমার বাংলাদেশ) কেন্দ্রীয় কমিটির সদস্য ও চকরিয়া-পেকুয়া আসনের সমন্বয়ক অধ্যাপক এবি ওয়াহেদ, লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম সেলিমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

এসময় স্কুলের বর্তমান ও সাবেক শিক্ষকবৃন্দ, ছাত্র-ছাত্রী, অভিভাবক, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় মুরব্বীরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে বক্তারা- শিক্ষাবিদ মাস্টার আবদুর রহমানের অবদানকে স্মরণ করে বলেন, তিনি ছিলেন সময়ের সেরা শিক্ষক এবং অভিভাবক। যার হাত দিয়ে তৈরি হয়েছে হাজারো আলোকিত মানুষ। দেশ ও জাতি আজীবন মাস্টার আবদুর রহমানের অনন্য কীর্তিকে কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: