চকরিয়ার বাটাখালী-১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক : 

চকরিয়ার সাহারবিল ইউনিয়নের বাটাখালী-১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নানান কর্মসূচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ পালিত হয়েছে। এ উপলক্ষে শিক্ষার্থীদের জন্য চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল দশটায় কোমলমতি শিক্ষার্থীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়।র‌্যালিটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিদ্যালয় মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়। 

প্রধান শিক্ষক মোঃ ইব্রাহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাহারবিল ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান এনামুল হক, দাতা সদস্য রাহামত এলাহী ও সাবেক প্রধান শিক্ষক ছেনুয়ারা বেগম।

সভায় শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন হাসিনা আক্তার, কানিজ ফাতেমা, জওহার বেগম ও হোসেনে আরা বেগম। এসময় শিক্ষার্থীদের অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  

আলোচনা শেষে আয়োজিত প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।   

পরে ভাষা আন্দোলনে সকল শহীদদের রুহের মাগফিরাত এবং জীবিত ভাষা সৈনিকদের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা বিশেষ দোয়া মুনাজাতের মাধ্যমে ভাষা দিবসের কর্মসূচি সমাপ্ত করা হয়।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: