জয়নাল আবেদীন মহিউচ্ছুন্নাহ মাদরাসাসহ এতিমখানা ও হেফজখানার বার্ষিক সভা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : 

চকরিয়া উপজেলার প্রসিদ্ধ ও ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান পূর্ব বড়ভেওলা সিকদারপাড়া জয়নাল আবেদীন মহিউচ্ছুন্নাহ দাখিল মাদরাসা, সিকদারপাড়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানা এবং হযরত খতিজাতুল কোবরা (রাঃ) বালিকা এতিমখানার বার্ষিক সভা, পুরস্কার বিতরণ ও ইছালে ছওয়াব মাহফিল ভাবগাম্ভীর্য ও সুশৃংখল পরিবেশের মধ্যদিয়ে মাদরাসা ও এতিমখানা ময়দানে সম্পন্ন হয়েছে। 

রোববার (২৬ ফেব্রুয়ারি) মাদরাসার প্রতিষ্ঠাতা বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক আলহাজ্ব হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ’র সভাপতিত্বে বর্ণাঢ্য সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম (প্রথম অধিবেশন) ও বায়তুশ শরফ বাংলাদেশ এর পীর আল্লামা শায়খ মুহাম্মদ আবদুল হাই নদভী (সমাপনী অধিবেশন)। প্রধান বক্তা ছিলেন চকরিয়া উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক পরিষদের সভাপতি স্থানীয় এমপির সহধর্মীনি আলহাজ্ব শাহেদা জাফর। 

মাদরাসা সুপার মাওলানা মোহাম্মদ মোজাম্মেল হক ও হাফেজ আমান উল্লাহ ফাউন্ডেশনের মহাসচিব মোহাম্মদ ওমর ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রথম অধিবেশনে চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ আমজাদ হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ নজরুল ইসলাম, বাহরুল উলুম শাহ কুতুব উদ্দিন (রহঃ) ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা ছলাহ উদ্দিন বেলাল, স্থানীয় ইউপি চেয়ারম্যান ফারহানা আফরিন মুন্না, সমাপনী অধিবেশনে মমতা’র প্রধান নির্বাহী সাবেক লায়ন গভর্ণর আলহাজ্ব রফিক আহমদ, চকরিয়া সমিতি চট্টগ্রামের সভাপতি অধ্যক্ষ ড. লায়ন মোঃ সানাউল্লাহ ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আনোয়ার হোসাইন।

দিনব্যাপি বার্ষিক সভায় আলোচনা পেশ করেন মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব মাওলানা মামুনুর রশিদ নূরী, চুনতি হাকিমিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ফারুক হোছাইন, চকরিয়া আনওয়ারুল উলুম কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা রুহুল কুদুস আনোয়ারী, পেকুয়া রাজাখালী বেশারাতুল উলুম ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা কফিল উদ্দিন ফারুক, বিশিষ্ট আলেদ্বেীন মাওলানা মোস্তফা নূরী, মাওলানা হাফেজ বশির আহমদ, মাওলানা কাজী শিহাব উদ্দিন ও অধ্যাপক মাওলানা নঈম কাদের। আলোচনা শেষে প্রতিষ্ঠানের সমৃদ্ধি এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া মুনাজাত পরিচালনা করেন বায়তুশ শরফের পীর আল্লামা শায়খ মুহাম্মদ আবদুল হাই নদভী। 

অনুষ্ঠানে হাফেজ আমান উল্লাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে মাদরাসা ও এতিমখানার বিভিন্ন ক্যাটাগরিতে ছাত্র-ছাত্রীদের মাঝে ১৪৭টি ও শিক্ষকদের মাঝে দশটি পুরস্কার এবং ৭জন হেফজ সমাপ্তকারী ছাত্রকে দস্তারবন্দী ও ক্রেস্ট প্রদান করা হয়। এসময় বিশিষ্ট শিক্ষাবিদ, বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক ও বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: