ফাইতংয়ে গাছ কাটতে বাঁধা দেয়ায় হামলা : মহিলাসহ চারজন আহত

চকরিয়া সংবাদদাতা: 

লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাঙালীপাড়া এলাকায় ৩০৬নং মৌজার ১৫২নং হোল্ডিংয়ের বন্দোবস্তিকৃত বাগানের গাছ কাটতে বাঁধা দেয়ায় এক অসহায় পরিবারের উপর হামলা করছে প্রতিপক্ষগং। গত (২৫ জানুয়ারি) সকালে এ জয়নাল আবেদীনের পরিবারের উপর হামলার ঘটনা ঘটে। 

ভুক্তভোগি জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, ফাইতংয় ইউনিয়নের ৯নং ওয়ার্ড বাঙালীপাড়া এলাকায় ১৯৮১/৮২ সনে আমার পিতা শুনা মিয়ার নামে ১৫২নং হোল্ডিং (৫) একর সামাজিক বনায়ন বন্দোবস্তি চূড়ান্ত রেকর্ড প্রচারিত আছে। দীর্ঘ ৪৫বছর ধরে আমরা ভোগদখলে আছি। কিন্তু এলাকার স্থানীয় প্রভাবশালী ও বনদস্যু মৃত সুরুত আফজলের ছেলে আসাফ উদ্দিন ও আসিফের নেতৃত্বে জাহেদ, আব্দুর রহমানসহ অজ্ঞাত ১০/১৫জন জবরদখলকারী সন্ত্রাসী হামলা চালায়। তাদের হামলায় পরিবারের লোকজন আহত হয়। 

তিনি জানান, বাগানের রোপিত ফলজ ও বনজ জাতের গাছ কেটে নিয়ে যায় আসাফ উদ্দিনগংরা। তাতে বাধা প্রদান করলে দেশীয় ধারালো অস্ত্র নিয়ে হামলা চালিয়ে আমি ও আমার স্ত্রীসহ পরিবারের ৪জনকে আহত করে। পরে এ ঘটনায় লামা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করি। এরই প্রেক্ষিতে বিজ্ঞ আদালত উল্লেখিত জায়গায় নিষেধাজ্ঞা আরোপ করেন। তারা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাগান কেটে নিয়ে যায়। এ বিষয়ে লামা থানায় অভিযোগ জমা দিয়েছি। 

এব্যাপারে ভুক্তভোগি পরিবার প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার চেয়ে হামলাকারীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: