চকরিয়ায় নব আঙ্গিকে শেখ রাসেল স্কুলের যাত্রা শুরু

মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠানে রূপান্তরিত করতে সহযোগিতা অব্যাহত থাকবে -জাফর আলম এমপি 

নিজস্ব প্রতিবেদক : 

পাল্টে গেছে পরিচালনা পর্ষদ। পরিবর্তন হয়েছে প্রধান শিক্ষক। পরিচালনা পর্ষদের সভাপতির দায়িত্বে এসেছেন তরুণ শিল্প উদ্যোক্তা। চিন্তা চেতনার পরিবর্তন ও নতুনত্বের সংমিশ্রণে প্রযুক্তিভিত্তিক বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবিলায় উন্নত শিক্ষার দ্বারপ্রান্তে শেখ রাসেল স্কুলকে এগিয়ে নিতে দায়িত্ব নিজ কাঁধে তুলে নিয়েছেন এমপি পুত্র তানভীর আহমেদ সিদ্দিকী তুহিন। তিনি এ প্রতিষ্ঠানকে একটি কাংখিত লক্ষ্যে পৌঁছে দিতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

মঙ্গলবার (৩জানুয়ারি) এ উপলক্ষ্যে স্কুল পরিচালনা কমিটির সভাপতি তরুণ ব্যবসায়ী তানভীর আহমেদ সিদ্দিকী তুহিনের সভাপতিত্বে চকরিয়া মগবাজারস্থ শেখ রাসেল স্কুলে নতুন শিক্ষাবর্ষকে সামনে রেখে নব উদ্যমে নব আঙ্গিকে শিক্ষা কার্যক্রম পরিচালনায় অভিভাবক ও এলাকার বিশিষ্টজনদের নিয়ে বিদ্যালয় প্রাঙ্গণে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের নতুন প্রধান শিক্ষক মোহাম্মদ আমিনুল ইসলামের সার্বিক পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম এমপি। তিনি বলেন, শেখ রাসেল স্কুলকে মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠানে রূপান্তরিত করতে সবধরনের সহযোগিতা অব্যাহত থাকবে। এ ক্ষেত্রে শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকদের আন্তরিক হতে হবে।

এতে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান, কক্সবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মো. তফিকুল আলম, চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী, চকরিয়া সরকারি কলেজের শিক্ষক প্রফেসর এ.কে.এম সাহাবুদ্দিন, চকরিয়া সিটি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ সালাহউদ্দিন খালেদ ও চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু। 

এসময় তরুণ ব্যবসায়ী শিল্পী কমর উদ্দিন আরমানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সর্বস্তরের অভিভাবক অভিভাবিকা ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এদিকে নতুন দায়িত্বপ্রাপ্ত বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি তানভীর আহমেদ সিদ্দিকী তুহিন বলেন, শেখ রাসেল স্কুল ইতিমধ্যে এমপি মহোদয়ের সুপারিশে সরকারী অনুদানে ৪ তলা ভবন ও একটি পূর্নাঙ্গ কম্পিউটার ল্যাব পেয়েছে। আমি দায়িত্ব নেওয়ার সাথে সাথেই স্কুল-কলেজের অভিজ্ঞ শিক্ষকবৃন্দের সমন্বয়ে একটি একাডেমিক এডভাইজরি কমিটি গঠন করেছি। পাশাপাশি সুশৃঙ্খল পরিবেশ নিশ্চিতে সেনাবাহিনীতে কর্ম অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিকে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দিয়েছি। 

আগামী সপ্তাহে টিচার্স প্যানেলে বিষয় ভিত্তিক নতুন শিক্ষক যুক্ত হবে। শিশুদের খেলাধূলার জন্য একটি ইনডোর প্লে-জোন তৈরীর পরিকল্পনা হাতে নিয়েছি। অভিভাবকদের জন্য থাকবে সুন্দর ওয়েটিং রুম। স্কুল প্রাঙ্গনে সবুজ মনোরম পরিবেশ তৈরীতে গার্ডেনিং করা হবে। দূরের শিক্ষার্থীদের যাতায়তের জন্য যানবাহনের ব্যবস্থা থাকবে। সব মিলিয়ে স্কুলটিকে 'স্মার্ট বিদ্যাপীঠ' হিসেবে প্রতিষ্ঠা করার মিশনে সকলের সহযোগিতা প্রত্যাশা করছি। আপনার সন্তানকে অন্তত একটি বছরের জন্য শেখ রাসেল স্কুলে দিয়ে দেখুন। সকল পরিকল্পনা বাস্তবায়ন হবে, ইনশাআল্লাহ্।



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: