মহান বিজয় দিবস উপলক্ষে চকরিয়া জমজম হাসপাতালে চলছে সেবা মাস

শাহজালাল শাহেদ (চকরিয়া টাইমস) : 

দক্ষিণ চট্টগ্রামের উন্নত চিকিৎসা সেবার প্রসিদ্ধ প্রতিষ্ঠান চকরিয়া জমজম হাসপাতালে মহান বিজয় দিবস-২০২২ উপলক্ষে শুরু হয়েছে সেবা মাস। শুক্রবার (১৬ডিসেম্বর) হাসপাতাল মিলনায়তনে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা। এতে ১৫দিনের এ সেবা মাস ঘোষণা করেন আলোচনা সভার সভাপতি জমজম হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম কবির। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) ও জমজম হাসপাতালের পরিচালক ইঞ্জিনিয়ার নূর হোসেন। তিনি স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্যে বলেন, জমজম হাসপাতাল এই এলাকার সর্বস্তরের মানুষের প্রাণের প্রতিষ্ঠান। সাধারণ মানুষের সেবার উদ্দেশ্য আমরা হাসপাতালটি প্রতিষ্ঠা করেছি। দীর্ঘ ২৭ বছর ধরে এই হাসপাতাল কক্সবাজার ও দক্ষিণ চট্টগ্রামের মানুষকে নিরবিচ্ছিন্ন সেবা দিয়ে যাচ্ছেন। আমরা এ হাসপাতালকে বারডেম হাসপাতালের আদলে উচ্চমানের আধুনিক হাসপাতালে পরিণত করতে চাই। তাই এ অগ্রযাত্রায় স্থানীয় এমপি মহোদয়সহ জনপ্রতিনিধি ও সর্বস্তরের মানুষের আন্তরিক সহযোগিতা কামনা করছি। এই হাসপাতালে নিত্য নতুন যন্ত্রপাতি সংযোজনের মাধ্যমে উন্নত চিকিৎসা সেবাকে সহজলভ্য করে সকলের দোরগোড়ায় পৌঁছে দিতে চাই। তিনি হাসপাতালের এমডিসহ সংশ্লিষ্ট সকলকে সাথে নিয়ে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে বিজয় দিবস সেবামাসের শুভ উদ্বোধন করেন।

আলোচনা সভায় বক্তব্য রাখেন পরিচালক প্রশাসন মাওলানা আব্দুল করিম, হাসপাতালের সুপারিনটেনডেন্ট প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডাঃ মো. ফয়জুর রহমান, সাবেক পরিচালক আ.ন.ম শহিদুল ইসলাম ও ম্যানেজার রফিক সিদ্দিকী। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব পালন করেন পরিচালক অর্থ এহছানুল আনোয়ার। 

ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম কবির সভাপতির বক্তব্যে বলেন, জমজম হাসপাতাল এই এলাকার সর্বপ্রথম প্রতিষ্ঠিত ও সর্ববৃহৎ প্রাইভেট হাসপাতাল। এ হাসপাতালে ৩০/৩৫ জন বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা সেবা দিয়ে থাকেন। এখানে সার্বক্ষণিক বিশেষজ্ঞ ডাক্তার, সিটি স্ক্যান, কিডনি ডায়ালাইসিস, উন্নত মানের পরীক্ষা-নিরীক্ষার সুযোগ থাকার কারণে এলাকার সাধারণ মানুষ ঢাকা-চট্টগ্রাম না গিয়ে সহজেই উন্নত চিকিৎসা সেবার সুযোগ পাচ্ছে। ভোগান্তি কমাতেই মূলত এ মহান উদ্যোগ গ্রহণ করে জমজম হাসপাতাল। তিনি মহান বিজয় দিবস উপলক্ষে সর্বস্তরের জনগণের চিকিৎসা সেবার সুবিধার্থে ১৬ডিসেম্বর থেকে ৩১ডিসেম্বর পর্যন্ত পনেরো দিনের সেবামাস ঘোষণা করেন। হাসপাতালের সবধরনের ডায়াবেটিস পরীক্ষা ৪০% ছাড়, প্যাথলজিতে ৩৫% ছাড়, বিশেষজ্ঞ ডাক্তার ফি ৩০০ টাকা, ইনডোর বিল ১৫%-২০% পর্যন্ত ছাড় দেওয়ার ঘোষণা দেন তিনি। সর্বস্তরের জনসাধারণ ৩১ডিসেম্বর পর্যন্ত ঘোষিত সেবামাসে কম খরচে চিকিৎসা সেবা নিতে পারবেন বলে তিনি আশ্বস্থ করেন। 

এদিকে জমজম হাসপাতালের সেবামাসের সফলতা কামনা করে স্কাউপির মাধ্যমে চকরিয়া-পেকুয়া আসনের এমপি আলহাজ্ব জাফর আলম হাসপাতাল সংশ্লিষ্ট সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন।



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: