ছাত্রনেতা ইউসুফসহ চকরিয়া উপজেলা ছাত্রলীগের ৯জনের বহিষ্কারাদেশ প্রত্যাহার

চকরিয়া টাইমস : 

চকরিয়া উপজেলা ছাত্রলীগের তুখোঁড় ছাত্রনেতা ইউসুফ বিন হোসাইনসহ ৯জনের বহিষ্কারাদের প্রত্যাহার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। গত ৫ ডিসেম্বর (সোমবার)-২০২২ বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের যৌথ স্বাক্ষরে কেন্দ্রীয় নির্বাহী সংসদের একটি সাংগঠনিক প্যাডে বিষয়টি নিশ্চিত করা হয়। 

চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আরহান মাহামুদ রুবেল ও সাধারণ সম্পাদক আকিত হোসেনের স্বাক্ষরিত একটি প্যাডে অভিযুক্ত ছাত্রনেতাদের আবেদনের প্রেক্ষিতে ৫ ডিসেম্বর কেন্দ্রীয় ছাত্রলীগ তাদের বহিষ্কার আদেশ প্রত্যাহার করে নেন বলে সূত্রে প্রকাশ।

সূত্রে জানা যায়, বিগত ২০১৯ সালের ২৭ এপ্রিল সাবেক ছাত্রলীগ নেতা তারেকুল ইসলামের উপর হামলার অভিযোগে কেন্দ্রীয় ছাত্রলীগ চকরিয়া উপজেলা ছাত্রলীগের ১০ জন নেতাকর্মীকে বহিষ্কার করে। তন্মধ্যে সাদ্দাম হোসেন মিটু, আনোয়ার মোহাম্মদ ইরফান, ইউসুফ বিন হোসাইন, সাইফ সোহার্তু, নূর মোহাম্মদ কানন, ফয়সাল মাহামুদ, সাকলাইন মোহাম্মদ আলিফ, ইশাক মোহাম্মদ ইয়ামিন, ইয়াছিম আরাফাত উল্লেখ্যযোগ্য।

এতে সাবেক কক্সবাজার জেলা ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন মিটু আগেই নির্দোষ প্রমাণিত হওয়ায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত একটি প্যাডে (২৯ সেপ্টেম্বর ২০১৯)  মিটুর বহিষ্কার আদেশ প্রত্যাহার করা হয়।

পরবর্তীতে (১০ অক্টোবর ২০২২) বহিষ্কৃত ছাত্রলীগ নেতাদের নিজ আবেদনের প্রেক্ষিতে চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আরহান মাহামুদ রুবেল ও সাধারণ সম্পাদক আকিত হোসেনের সুপারিশপ্রাপ্ত একটি প্যাডে বহিষ্কৃত ছাত্রলীগ নেতাদের নাম, রাজনৈতিক পদবীসহ একটি বহিষ্কার আদেশ প্রত্যাহারের আবেদন ফরম সংযুক্ত করে পাঠানো হয়। কেন্দ্রীয় ছাত্রলীগ (৫ ডিসেম্বর-২০২২) ওই আবেদন আমলে এনে বাকী ৯ জন ছাত্রলীগ নেতাদের বহিষ্কার আদেশ প্রত্যাহার করে নেন।

এ বিষয়ে চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আরহান মাহামুদ রুবেল বলেন, রাজনীতিতে ভুল বুঝাবুঝি হয়ে থাকে; তারপরেও সব স্বার্থের বড় স্বার্থ হলো বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করা। নিজ দলকে স্বাধীনতা বিরোধী চক্রের সমালোচনা থেকে  মুক্ত রাখা।নিজের সাময়িক সুবিধার জন্য কখনোই দলকে প্রশ্নবিদ্ধ করা উচিত নয়। তিনি আরও বলেন,অতীতের ভুলত্রুটি সংশোধন করে আগামীতে বঙ্গবন্ধুর আদর্শে জননেত্রী শেখ হাসিনার সোনার বাংলা বিনির্মাণে বাংলাদেশ ছাত্রলীগ অগ্রণী ভূমিকা রাখবে এই আশা রাখি।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: