চকরিয়া আন-নূর মাদরাসায় অভিভাবক সমাবেশ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : 

চকরিয়া আন-নূর মাদরাসায় অভিভাবক সমাবেশ ও সম্প্রতি প্রকাশিত ২০২২সালের দাখিল পরীক্ষার ফলাফলে জিপিএ-৫ প্রাপ্তদের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ডিসেম্বর) সকাল ১০টায় মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মাওলানা আকবর আহমদের সভাপতিত্বে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আন-নূর মাদরাসার সুপার মওলানা আবদুল হামিদ নূরী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক চকরিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ প্রফেসর মো. শওকত আলী। বিশেষ অতিথি ছিলেন মজিদিয়া দারুচ্ছুন্নাহ পৌর দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. নুরুল আবছার ছিদ্দিকী, চকরিয়া পৌরসভা ৯নং ওয়ার্ড কাউন্সিলর মো. বেলাল উদ্দিন, মাদরাসা পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা সেক্রেটারি এইচ.এম এহেছানুল হক ও দৈনিক বাংলাদেশ সমাচারের প্রতিনিধি মুসা ইবনে হোছাইন বিপ্লব। এসময় প্রবাল শিল্পী গোষ্ঠীর পরিচালক মো. মিনার উদ্দিনসহ মাদরাসার শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মো. শওকত আলী বলেন, আজকের শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ। নৈতিক ভিত্তি মজবুতিকরণের জন্য দ্বীনি শিক্ষার বিকল্প নেই। আন নূর মাদরাসা প্রতিষ্ঠালগ্ন থেকে সেই দ্বীনি শিক্ষার পাঠটি দিয়ে যাচ্ছে নিরলসভাবে। তিনি বলেন, শিক্ষার্থীদের মেধা ও মননে সুস্থ সংস্কৃতি বিকাশের জন্য লেখাপড়ার পাশাপাশি বিনোদনমূলক খেলাধুলা তথা শরীর চর্চার প্রয়োজনীয়তা রয়েছে। প্রতিযোগিতামূলক বিশ্বে ক্যারিয়ার গঠনের লড়াইয়ে মানসম্মত শিক্ষক ছাড়া যুগ নির্ভর শিক্ষার্থী গড়ে তোলা সম্ভব নয়। তাই সমন্বিত প্রচেষ্টায় যুগোপযোগি পাঠদান নিশ্চিত করতে শিক্ষক ও অভিভাবকদের প্রিয় সন্তানদের প্রতি আন্তরিক হবার আহবান জানান তিনি। 

মাদরাসা সুপার আবদুল হামিদ নূরী বলেন, শিক্ষার্থীদের কৃতিত্বের মূল্যায়ন করলে তারা বেশি উৎসাহিত হয় এবং পরবর্তী ধাপে সফলতার জন্য উদ্যমী হয়ে উঠে। শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনে সফলতাকে আরও বেগবান করতে এ ধরনের আয়োজনে আমাদেরকে আরো বেশি সচেতন ও অগ্রণি ভূমিকা পালন করতে হবে। 

আলোচনা শেষে চকরিয়া আন নূর মাদরাসা থেকে ২০২২সালের প্রকাশিত ফলাফলে ৫জন জিপিএ-৫প্রাপ্ত শিক্ষার্থীর হাতে কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ ক্রেস্টসহ বিভিন্ন পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: