নৈতিক মূল্যবোধ প্রতিষ্ঠায় কুরআন-সুন্নাহ মোতাবেক সমাজ পরিচালনার বিকল্প নেই -তারিক মনোয়ার

নিজস্ব প্রতিবেদক : 

চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট রিংভং আল-হেরা ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে ষষ্ঠ তাফসীরুল কুরআন মাহফিল শনিবার (৩ডিসেম্বর) স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয় ময়দানে অনুষ্ঠিত হয়েছে। আল-হেরা ইসলামী ফাউন্ডেশনের সভাপতি মুহাম্মদ মিজানুর রহমান মিজান ও সেক্রেটারি মনিরুল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে সকল সদস্যদের আন্তরিক সহযোগিতায় এবং মোহাম্মদ সাহেদের সঞ্চালনায় মাহফিলে সভাপতিত্ব করেন ডুলাহাজারার বিশিষ্ট সমাজসেবক মাওলানা গিয়াস উদ্দিন। 

এতে আলোচনা পেশ করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন বরেণ্য ইসলামী চিন্তাবিদ আল্লামা তারিক মনোয়ার। তিনি তার আলোচনায় বলেন, আজ সর্বত্রে অপসংস্কৃতির প্রতিযোগিতা চলছে। অনৈতিকতার সয়লাবে হাবুডুবু খাচ্ছে যুবসমাজ। 

তিনি বলেন, প্রযুক্তির আগ্রাসন ও অপব্যবহারে শিশু-কিশোরসহ উড়তি বয়সের সন্তানগুলো আজ নৈতিক মূল্যবোধ থেকে দূরে সরে গিয়েছে। কুরআন-সুন্নাহ মোতাবেক সমাজ পরিচালিত হলে ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তি সম্ভব। তাই সমাজে নৈতিক মূল্যবোধ প্রতিষ্ঠায় আল্লাহর কুরআন ও রাসুলের সুন্নাহর আলোকে নিজেদের জীবন পরিচালনার বিকল্প নেই। 

মাহফিলে আলোচনা পেশ করেন টেকেরহাটের পীর আল্লামা কামরুল ইসলাম সাঈদ আনসারী, খুটাখালী তমিজিয়া ফাজিল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা আবুল ফজল, তরুণ ইসলামী চিন্তাবিদ মাওলানা মুহাম্মদ আরফাতুল ইসলাম প্রমুখ।  

মাহফিলে অতিথি ছিলেন ফাউন্ডেশনের পরিচালক স্থানীয় এম.ইউপি রফিক আহমদ, ফাউন্ডেশনের উপদেষ্টা সাবেক এম.ইউপি আবদুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের নেতা শেখ মুহাম্মদ ফোরকান, ইউনিয়ন যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক আমান উল্লাহ আমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: