রোহিঙ্গা ক্যাম্পে ৪০জন উপকারভোগীদের মাঝে স্বেচ্ছাসেবী সংস্থা ছওয়াব’র সেলাই মেশিন বিতরণ

নিজস্ব প্রতিবেদক : 

বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা সোস্যাল এজেন্সি ফর ওয়েলফেয়ার এন্ড এ্যাডভান্সমেন্ট ইন বাংলাদেশ “ছওয়াব” এর উদ্যোগে গত বৃহস্পতিবার (১০নভেম্বর) উখিয়ার বালুখালী (ক্যাম্প- ৭)-এ ৪০জন রোহিঙ্গা উপকারভোগীদের মাঝে প্রশিক্ষণ কর্মশালা শেষে সেলাই মেশিন ও সনদপত্র বিতরণ করা হয়েছে। 

‘ছওয়াব’ এর হেড অব প্রোগ্রাম মো. লোকমান হোসাইন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-৭ এর ক্যাম্প ইনচার্জ (সিআইসি) রবীন্দ্র চাকমা। 

ছওয়াব’র স্কীল ডেভেলপমেন্ট প্রোগ্রামের কো-অর্ডিনেটর মো. আতাউল্লাহ্’র পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংস্থার জেলা সমন্বয়ক মো. আনোয়ার সাদ্দাত, কর্মকর্তা মো. আমির হোসাইন, আবু নাছের মো. রায়হান, মো. সাইদুর রহমান প্রমুখ। 

সেলাই মেশিন বিতরণকালে অতিথিবৃন্দ বলেন, ছওয়াব’র এ প্রকল্প অসহায় রোহিঙ্গা জনগোষ্ঠিকে সর্বপোরি অর্থনৈতিক বন্দীদশা থেকে মুক্তি দিয়ে সাবলম্বী হতে সাহায্য করবে। একইভাবে প্রতিক্রিয়ায় রোহিঙ্গা উপকারভোগীরা বলেন, এ প্রকল্পের প্রশিক্ষণ ও সেলাই মেশিন সহযোগিতা আমাদেরকে মর্যাদার সঙ্গে বাঁচতে সহায়ক ভূমিকা রাখবে। 

উল্লেখ্য, দীর্ঘ ৭২ দিন মেয়াদী সেলাই প্রশিক্ষণে মোট ১৮টি আইটেম শেখানো হয় এবং প্রশিক্ষণ শেষে আত্মকর্মসংস্থানের উদ্দেশ্যে ৪০ জন রোহিঙ্গা অসহায় নারীকে সেলাই মেশিন ও সনদপত্র প্রদান করা হয়।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: