চকরিয়া থেকে কক্সবাজার সরকারি কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের জন্য কলেজ বাস চাই...

চকরিয়া টাইমস :

মান্যবর

ভারপ্রাপ্ত প্রিন্সিপ্যাল মহোদয়
প্রফেসর মোহাম্মদ গিয়াস উদ্দিন (স্যার)
কক্সবাজার সরকারি কলেজ, কক্সবাজার।
বিষয়ঃ চকরিয়া থেকে কক্সবাজার সরকারি কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের জন্য কলেজ বাস দেয়ার আবেদন।
জনাব শিক্ষাগুরু, সবিনয় নিবেদন এইযে আমরা আপনার একান্ত বাধ্যগত ও আপনার কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীবৃন্দ। আমাদের মাঝে অনেকে মাস্টার্সে, কেউ কেউ অনার্স বা ডিগ্রিতে, আবার অনেকে ইন্টারমিডিয়েট শ্রেণীতে পড়ুয়া রয়েছি। আমরা চকরিয়া (পৌর শহর) থেকে প্রায় ৫০ কিলোমিটার বা তার চেয়েও আরো দুর থেকে এসে আপনার পরিচালনাধীন কক্সবাজার সরকারি কলেজে পড়াশোনা করে থাকি। যাতায়াতের দুরত্ব সাধ্যের বেশী হওয়ায় প্রায় শিক্ষার্থী নিয়মিত ক্লাসে অংশগ্রহণ করতে সক্ষম হয়ে উঠে না। আপনার কলেজে প্রায় ১৫ হাজার ছাত্র/ছাত্রীর মধ্যে অন্যান্য উপজেলার তুলনায় বৃহত্তর অংশ চকরিয়ার শিক্ষার্থী।
মহোদয়, চকরিয়ায় ১৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভা মিলে প্রায় ৫ লাখেরও বেশী বৃহত্তর জনগোষ্ঠী এই উপজেলায়। তাই এই বৃহৎ এলাকা জোড়ে কক্সবাজার সরকারি কলেজে পড়ুয়া শিক্ষার্থী সংখ্যাও অনেক বেশী। অনেকে আর্থিক কারণে কক্সবাজার শহরে থেকে পড়াশোনা চালাতে পারে না, আবার দীর্ঘ যাতায়াত পথ অসুবিধার কারণে নিজ বাড়ি (চকরিয়া) থেকে কক্সবাজার সরকারি কলেজে গিয়ে নিয়মিত পড়াশোনা চালাতেও হিমশিম খেতে হয়।
মননীয় শিক্ষাগুর, ঈদগাঁওতে যেমন কলেজ বাস দিয়ে স্থানীয় কলেজ শিক্ষার্থীদের ধন্য করেছেন যা আপনার প্রতি সাধারণ শিক্ষার্থী ও জনসাধারণের মন জয় করে নিয়েছেন। ঠিক একই ভাবে চকরিয়ার শিক্ষার্থীদের উপরোক্ত ধারাবাহিক কঠিন পরিস্থিতিকে বিবেচনা করে চকরিয়াতেও "কলেজ বাস" চালু করে দিলে, আপনার প্রতি আমরা বৃহত্তর চকরিয়াবাসী ও আপনার কলেজে অধ্যায়নরত চকরিয়ার শিক্ষার্থীবৃন্দ চির কৃতজ্ঞ থাকিবো।
আবেদনকারী
আপনার একান্ত বাধ্য গত শিক্ষার্থীবৃন্দ
(চকরিয়া ছাত্র সংসদ),
কক্সবাজার সরকারি কলেজ, কক্সবাজার।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: