চকরিয়ায় নিসর্গ সাংস্কৃতিক সংসদের উদ্যোগে হামদ-নাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিবেদক : 

চকরিয়ায় নিসর্গ সাংস্কৃতিক সংসদের উদ্যোগে পবিত্র সীরাতুন্নবী (সঃ) উপলক্ষে হামদ-নাত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় স্থানীয় মিলনায়তনে সম্পন্ন হয়েছে। 

নিসর্গ সাংস্কৃতিক সংসদের আহবায়ক মাওলানা কুতুব উদ্দিন হেলালীর সভাপতিত্বে এবং সাংস্কৃতিক সংগঠক সাংবাদিক শাহজালাল শাহেদ ও শিল্পী সাইফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন (ভিডিও কনফারেন্সে) নিসর্গের চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক মো. আরিফুল কবির। 

এতে বিশেষ  অতিথি ছিলেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব নিসর্গের সমন্বয়কারী মুহাম্মদ আলী জিন্নাহ, বিশিষ্ট শিক্ষাবিদ প্রভাষক মো. মাহফুজুল করিম ও সদস্য সচিব মো. ইব্রাহিম রাজা ইবু। 

পরিচালক মোহাম্মদ জুনাইদের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন দেশের বরেণ্য শিল্পী গীতিকার ও সুরকার শোয়াইব বিন হাবিব, সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রকৌশলী সানাউল্লাহ কাফী ও ফখরুল ইসলাম। 

এসময় সাংবাদিক শাহরিয়ার মাহমুদ রিয়াদ ও প্রবালের প্রতিষ্ঠাতা পরিচালক মুছা ইবনে হোসাইন বিপ্লবসহ শিল্পীদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন। পরে অতিথিবৃন্দ সংক্ষিপ্ত আলোচনা শেষে বিজয়ী ও অংশগ্রহণকারী সকলের মাঝে বিভিন্ন পর্যায়ের পুরস্কার তুলে দেন। 

আলোচনা সভায় বক্তারা বলেন, সমাজে সুস্থ সংস্কৃতি প্রতিষ্ঠায় বিশ্বনবী রাসুল (সঃ)’র জীবনাদর্শকে অনুসরণের মাধ্যমে নিজেদের জীবনে এর প্রতিফলন ঘটানোর বিকল্প নেই। তাই ইসলামী সুস্থ ধারার সংস্কৃতিকে এগিয়ে নিতে আজকের কৃতী শিল্পীদের এগিয়ে আসতে হবে।   


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: