চকরিয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষাসহ সামাজিক সমস্যা নিরসনে ইসলামিক ফাউন্ডেশনের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক : 

চকরিয়ায় ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, ডেঙ্গু, করোনা ভাইরাস প্রতিরোধ ও বিভিন্ন সামাজিক সমস্যা নিরসনে ইমাম ও ধর্মীয় নেতৃবৃন্দের করণীয় শীর্ষক এক মতবিনিময় সভা উপজেলার মোহনা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (২৮ সেপ্টেম্বর) ইফা কক্সবাজার জেলা কার্যালয়ের ফিল্ড অফিসার মোহাম্মদ ফজল করিমের সভাপতিত্বে ও ইফা চকরিয়া উপজেলার সুপারভাইজার মোহাম্মদ আমির হোসেনের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান। 

বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন দাশ, চকরিয়া উপজেলা ওলামা ঐক্য পরিষদের সভাপতি মাওলানা জসীম উদ্দিন হেলালী, সেক্রেটারি মাওলানা জাফর আলম এবং চকরিয়া প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহজালাল শাহেদ। 

এতে উপজেলার বিভিন্ন মসজিদ, মাদরাসা ও শিক্ষাপ্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষক প্রতিনিধিসহ দেড়শতাধিক ওলামা মাশায়েখগণ উপস্থিত ছিলেন। 

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর সুস্থতা ও দীর্ঘায়ু এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া মুনাজাত পরিচালনা করেন মাওলানা জাকের হোসেন হেলালী। 

মতবিনিময় সভায় বক্তারা বলেন, সামাজিক সহাবস্থান নিশ্চিতকল্পে জনসচেতনতা তৈরির মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় এগিয়ে আসা সকলের নৈতিক দায়িত্ব। এ ক্ষেত্রে সমাজের গ্রহণযোগ্য ব্যক্তিরা নিজ নিজ অবস্থান থেকে সমন্বিত প্রচেষ্টায় ভূমিকা রাখতে পারেন।    


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: