কুতুবদিয়ার ইউনাইটেড ব্লাড ব্যাংকের ৩য় বর্ষপূর্তি উদযাপন

চকরিয়া টাইমস : 

কুতুবদিয়ার একঝাঁক তরুণদের সমন্বয়ে গঠিত হয় সম্পূর্ণ অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী-সামাজিক সংগঠন ইউনাইটেড ব্লাড ব্যাংক। ২০১৯ সালে ৫ সেপ্টেম্বর ইউবিবি এর যাত্রা শুরু হয়। প্রতি বছরের ন্যায় এবারও বিভিন্ন সামাজিক সংগঠনের স্বেচ্ছাসেবী সদস্যদের উপস্থিতিতে ৩য় বর্ষপূর্তি অনুষ্ঠান জাঁকজমকপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় চট্টগ্রামের বহদ্দারহাটস্থ দিয়াবাড়ী রেস্টুরেন্টের হলরুমে ইউনাইটেড ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা সভাপতি সেজাউল করিমের সভাপতিত্বে শোয়াইব ইসলামের সঞ্চলনায় পবিত্র কোরআন তেলওয়াত এর মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর ধারাবাহিকভাবে এডমিন, মডারেটর, সদস্য, অতিথিবৃন্দ, উপদেষ্টা ও সভাপতির বক্তব্যের মধ্যে দিয়ে ১ম পর্ব শেষ হয়।

২য় পর্বে কেক কেটে বর্ষপূর্তি উদযাপন করা হয়। সর্বশেষ ডিনারের মধ্যে দিয়ে প্রোগ্রাম শেষ হয়। 

বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন আবাম ফাউন্ডেশন বাংলাদেশের সভাপতি শামসুল ইসলাম মুরাদ খান। বিশেষ অতিথি ছিলেন ইউনাইটেড ব্লাড ব্যাংকের উপদেষ্টা 

জাহিদুর রহমান, ডাঃ মামুনুল হক, মামুনুল ইসলাম, আবাম ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক রাশেদ উল্লাহ, ডেন্টিস্ট রহিম উল্লাহ, মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক রাশেদ খান, মানবিক টিম কুতুবদিয়ার নুরুল আজম কুতুবী, স্বপ্নযাত্রীর ইমতিয়াজ জিল্লু। আরো উপস্থিত ছিলেন ইউবিবি সদস্য দিদারুল , নুরুল হোসাইন, মামুন, জাকারিয়া, মিজান, তাহের, নয়ন, কাদের, তৌফিক, মুস্তাফিজ, তৌহিদ, মাহাবুবসহ বিভিন্ন সামাজিক সংগঠনের স্বেচ্ছাসেবীরা। 

সভাপতির বক্তব্যে মোহাম্মদ সেজাউল করিম বলেন, ইউনাইটেড ব্লাড ব্যাংক মানুষের কল্যানের জন্য কাজ করে। এই বছর আমরা রক্তদান কর্মসূচিসহ সামাজিক সচেতনতামূলক ২৯ টি প্রোগ্রাম সফলভাবে সম্পন্ন করেছি যা মানুষকে সাড়া ফেলেছে। মানুষ সচেতন হচ্ছে, ভাল কাজে উৎসাহ প্রদান করছে। 

প্রধান অতিথির বক্তব্যে আবাম ফাউন্ডেশন বাংলাদেশের সভাপতি শামসুল ইসলাম মুরাদ খান বলেন, সমাজ বা রাষ্ট্র থেকে কিছু পাওয়ার আশার মানবিক কাজ করবেন না। আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় মানবিক কাজ করুন। 

উপদেষ্টা ডাঃ মামুনুল হক বলেন, ইউনাইটেড ব্লাড ব্যাংকের স্বেচ্ছাসেবীরা এখন মানবতার অনন্য দৃষ্টান্ত। তাদের দেওয়া রক্তে জীবন ফিরে পাচ্ছে অসংখ্য মুমূর্ষ রোগী। ভবিষ্যতে আমরা গর্ব করে বলতে পারব রক্তের অভাবে আর কোন মানুষ মারা যাবে না। রক্তের প্রয়োজনে মানুষ যখন দিশেহারা, ঠিক সেই মুহূর্তে মানবতার ফেরিওয়ালা হয়ে হাজির হয় ইউনাইটেড ব্লাড ব্যাংক। আমরা রক্ত দান করার পাশাপাশি সমাজের মানুষের মধ্য থেকে রক্তদাতা তৈরি করতে মানুষকে উৎসাহিত করব। তিনি আরো বলেন, করোনাকালীন সময়ে ইউনাইটেড ব্লাড ব্যাংকের কার্যক্রমগুলো সত্যিই প্রশংসনীয় ছিল। 

উপদেষ্টা জাহিদুর রহমান বলেন, তরুণ সমাজকে নিয়ে যখন উদ্বেগ আর উৎকন্ঠা চারপাশে, এই সময়ে এক ঝাঁক তরুণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। মানুষের জীবন বাঁচাতে রক্তের যোগান দিয়ে চলেছে। আমরা আশাবাদী ভবিষ্যতে এই তরুণরাই এই সমাজকে এগিয়ে নিয়ে যাবে। আগামীর সুুন্দর বাংলাদেশ রচিত হবে তাদের হাত ধরেই।

উপদেষ্টা মামুনুল ইসলাম বলেন, সংগঠনটির প্রতি ভালবাসা ব্যক্ত করেন এবং উত্তরোত্তর সফলতা কামনা করেন। এছাড়াও সবসময় ইউবিবি পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়ে বলেন, এই সংগঠন একদিন দ্বীপবাসীর আস্থা অর্জন করে চারিদিকে ছড়িয়ে পড়বে। 

অন্যারা বক্তারা বলেন, রক্তদান কর্মসূচির পাশাপাশি  ইউনাইটেড ব্লাড ব্যাংকের সামাজিক অন্যান্য কার্যক্রমগুলো সমাজ পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সব মিলিয়ে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হলো ইউনাইটেড ব্লাড ব্যাংকের ৩য় বর্ষপূর্তি উদযাপন।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: