অসহনীয় তাপদাহে ঈদগাঁওতে বৃষ্টি প্রার্থনার নামাজ

নিজস্ব প্রতিবেদক : 

কক্সবাজারের ঈদগাঁওতে প্রচণ্ড তাপদাহ, খরা ও অনাবৃষ্টির কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। এ থেকে রক্ষা পেতে উপজেলায় ‘এস্তেস্কার’ (বৃষ্টি প্রার্থনা) নামাজ আদায় করেছেন মুসুল্লিরা।

মঙ্গলবার (২ আগস্ট) সকালে ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে এলাকার মুসুল্লিরা এ নামাজ আদায় করেন।

নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ইমাম জাফর আলম।

নামাজে অংশগ্রহণকারীরা জানান, শ্রাবনের অর্ধেক মাস পার হলেও বৃষ্টির দেখা নেই। অনাবৃষ্টিতে সম্ভব হচ্ছে না ফসল উৎপাদন। প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে এখানকার জনজীবন। এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে মহান আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য এ নামাজ আদায় করা হয়। 


অন্যদিকে লোডশেডিং ও তীব্র তাপদাহ যেনো মরার উপর খাঁড়ার ঘা হয়ে দাড়িয়েছে। বৃষ্টি হলে স্বস্তি মিলবে এমনটাই আশা সাধারণ মানুষের।

নামাজের পূর্বে সংক্ষিপ্ত বয়ান করেন হয়রত মাওলানা ইমাম জাফর আলম ও আজিজিয়া নুরুল উলুম মাদ্রাসার শিক্ষক মুবিনুল হক জমিরী।

ইমাম জাফর আলম বলেন, আমাদের প্রিয় নবী রাসুল (সা.) তার সময় বৃষ্টির জন্য সালাত আদায় করতেন। আমরা তারই উম্মত- আল্লাহর কাছে ক্ষমা চেয়ে বৃষ্টি প্রার্থনা করলাম। 



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: