চকরিয়ায় গীতিকার ও সুরকার অধ্যক্ষ আবদুল হালিম চৌধুরী সংবর্ধিত

নিজস্ব প্রতিবেদক : 

বিশিষ্ট গীতিকার ও সুরকার শিক্ষাবিদ অধ্যক্ষ মোহাম্মদ আবদুল হালিম চৌধুরী শিক্ষায় সৃজনশীল অবদানের জন্য সম্প্রতি ইন্টারন্যাশনাল এক্সিলেন্স এওয়ার্ড-২০২২ পাওয়ায় মঙ্গলবার (২ আগস্ট) সংবর্ধনা দিয়েছে কিডস্ কেয়ার ইন্টারন্যাশনাল স্কুল কর্তৃপক্ষ। 

অধ্যাপিকা  বুলবুল জান্নাতের (অধ্যক্ষ) সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি ছিলেন চকরিয়া সরকারি কলেজের চকরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ পদ্মলোচন বড়ুয়া, ডুলাহাজরা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন, নাইক্ষ্যংছড়ি সরকারি কলেজের বিদায়ী উপাধ্যক্ষ বশির আহমেদ, চকরিয়া সরকারি কলেজের সাবেক শিক্ষক প্রফেসর কনক বরণ বড়ুয়া, লামা সরকারী কলজের রসায়ন বিভাগের প্রধান অধ্যাপক রুহুল আমিন ও চকরিয়া সরকারি কলেজের দর্শন বিভাগের প্রধান অধ্যাপক হারুনুর রশিদ। 

এসময় স্কুলের পরিচালকবৃন্দ, বিভিন্ন কলেজের শিক্ষক, অভিভাবক, শুভানুধ্যায়ী, শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। 

বক্তারা তাদের বক্তব্যে সংবর্ধিত অতিথির বর্ণাঢ্য সৃজনশীল কর্মজীবন তুলে ধরে বলেন, তিনি যেখানেই গিয়েছেন সেখানেই একাডেমিক ও প্রশাসনিকভাবে প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়েছেন। তিনি একাধারে ভালো শিক্ষক, ভালো গবেষক, ভালো লেখক, চমৎকার শিক্ষা প্রশাসক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব।  

ভারতের নয়াদিল্লি ভিত্তিক প্রসিদ্ধ বিশ্ব সংগঠন আইএনসিইইডি এবং স্পেস উপযুক্ত ব্যাক্তিকে ইন্টারন্যাশনাল এক্সিলেন্ট এওয়ার্ডে সন্মানিত করেছে বলে মন্তব্য করেন। দেশেও ইতোমধ্যে তিনি শিক্ষায় অবদানের জন্য নানানভাবে সন্মানিত হন। 

আলোচনা সভা শেষে কিডস কেয়ার ইন্টারন্যাশনাল স্কুল পরিচালনা কমিটির পরিচালক ও শিক্ষকদের পক্ষ থেকে সংবর্ধিত অতিথির হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। সংবর্ধিত অতিথি অধ্যক্ষ মোহাম্মদ আবদুল হালিম চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, শুধু মেধাবী নয়, সাথে সাথে আলোকিত মানুষ গড়ার কারিগর হবার জন্য শিক্ষক-অভিভাকদের এগিয়ে আসতে হবে। তিনি মান সম্পন্ন শিক্ষা নিশ্চিতকরণে কাজ করার জন্য অনুরোধ জানান। বর্ণিল এ অনুষ্ঠানে শিক্ষার্থীদের পরিবেশনায় গান, আবৃতি ও নৃত্য পরিবেশিত হয় । স্কুলের কো-অর্ডিনেটর আপন শর্মা ও সহকারী শিক্ষক পাপড়ি সার্বিক সঞ্চালকের দায়িত্ব পালন করেন।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: