কল্যাণকর রাষ্ট্রে পরিনত করতে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে -মুহাম্মদ শাহজাহান

প্রেস বিজ্ঞপ্তি : 

বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য আত্মকর্মসংস্থান প্রকল্প উদ্বোধন করেছেন কেন্দ্রীয় এসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল ও চট্টগ্রাম মহানগরী আমীর মুহাম্মদ শাহজাহান। 

এতে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও নগর জামায়াতের সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমীন, এসিস্ট্যান্ট সেক্রেটারি এফ এম ইউনুছ, এম এ আলম ও নগর কর্মপরিষদ সদস্য ডা. মুহাম্মদ ছিদ্দিকুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে নগর আমীর মুহাম্মদ শাহজাহান বলেন, সারা বিশ্বের করোনা পরিস্থিতির কারণে যে অর্থনৈতিক সংকট তৈরি হয়েছে, সেই সংকট থেকে বাংলাদেশও মুক্ত নয়। আমাদের মাতৃভূমি এখনো ঘুরে দাঁড়াতে পারেনি, তার উপর পুরো অর্থনৈতিক ব্যবস্থা দুর্নীতিগ্রস্ত। জামায়াতে ইসলামী মানবতার কল্যাণে নিবেদিত সংগঠন হিসেবে সমস্যাগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে এই নগরীতে করোনা পরিস্থিতিতে অনেকগুলো প্রকল্প হাতে নিয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে সেলাই মেশিন বিতরণ, রিকশা ভ্যান বিতরণ, স্বাস্থ্য সেবা প্রদান, রমজান ও দুই ঈদে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসুচি। 

জামায়াতে ইসলামী তার সীমিত সামর্থ্য নিয়ে এবার ক্ষুদ্র ব্যবসায়ীদের পাশে দাঁড়াতে আত্মকর্মসংস্থান প্রকল্প হাতে নিয়েছে। যারা এই করোনায় দীর্ঘ লকডাউনে পুঁজি হারিয়ে নিঃস্ব হয়ে গেছে, তারা যাতে আবার ঘুরে দাঁড়াতে পারে, পরিবার পরিজন নিয়ে সম্মানের সাথে জীবিকা নির্বাহ করতে পারে, তাদের জন্য আমাদের ধারাবাহিক প্রকল্পের মধ্যে এটি একটি প্রকল্প। ক্ষুদ্র ব্যবসায়ীদের প্র‍তি এটি আমাদের কোন ধরণের করুণা নয়, একটি গণমুখী ও দায়িত্বশীল সংগঠন হিসেবে  আমাদের দায়িত্ব ও কর্তব্য। 

তিনি বলেন, দেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে হলে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে। একটি কল্যাণকামী ও আদর্শবাদী রাজনৈতিক দল হিসেবে জামায়াতে ইসলামী মানবতার কল্যাণে সে লক্ষ্যেই নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আর সে উদ্দেশ্যেই আজ আমরা সীমিত সামর্থ্য নিয়ে ক্ষুদ্র ব্যবসায়ীদের সাহায্যে এগিয়ে এসেছি।

নগর আমীর আরো বলেন, এই সকল দায়িত্ব পালন করার কথা সরকারের। কিন্তু একটি দুর্নীতিগ্রস্ত সরকারের কাছে জনগণের দুঃখ দুর্দশার কোনো মূল্য নেই, নিজেদের আখের গোছাতেই তারা ব্যস্ত। আমাদের বিভিন্ন প্রকল্প সফল করার জন্য ইতোমধ্যে যেসব শুভাকাঙ্ক্ষী শুভানুধ্যায়ীরা এগিয়ে এসেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি, আগামীদিনেও আপনারা পাশে থাকবেন এই প্রত্যাশা করছি এবং আমরা আল্লাহ তায়ালার সাহায্য কামনা করছি, ধর্ম, বর্ণ নির্বিশেষে যেন মানবতার কল্যাণে কাজ করতে পারি ।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: