চকরিয়ায় আন্তর্জাতিক নারী দিবস পালিত : দুই নারীকে বিশেষ সম্মাননা ব্র্যাকের

শাহজালাল শাহেদ (চকরিয়া টাইমস) : 

“টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” স্লোগানকে সামনে রেখে চকরিয়া উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় উপজেলা মহিলা অধিদপ্তর ও এনজিও সংস্থা ব্র্যাকের ‘সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচির’ আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস-২০২২। মঙ্গলবার (৮মার্চ) সকাল ১০টায় চকরিয়া উপজেলা পরিষদ মোহনা মিলনায়তন থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলমের নেতৃত্বে র‌্যালীটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। তিনি চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ানের সভাপতিত্বে মোহনা মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। 

শুরুতে সভায় স্বাগত বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাকেরা শরীফ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক, উপজেলা শিক্ষা কর্মকর্তা অঞ্জন চক্রবর্তী ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো.আবদুল মতিন। 

অনুষ্ঠানে সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচির ইতিবাচক কার্যক্রম তুলে ধরে বিস্তারিত বক্তব্য রাখেন ব্র্যাকের ডেপুটি ম্যানেজার মাহমুদা আজম রুমা, এসডিপি প্রোগ্রামের জেলা ম্যানেজার তনুজ হালদার, স্বিকস ডেভলাবম্যান্ট প্রোগ্রামের জেলা ম্যানেজার ফরহাদ হোসেন, চকরিয়া উপজেলা এরিয়া ম্যানেজার মো. আহছান উল্লাহ খান। 

এসময় চকরিয়া পৌরসভার নারী কাউন্সিলর ফারহানা ইয়াছমিন, ব্র্যাকের ‘সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচির’ কেস ওয়ার্কার ফৌজিয়া ইয়াছমিন, মাহফুজা খাতুন, লাকী আক্তার, স্যোসাল মোবালাইজার শারমিন জাহান এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, সাংবাদিক, নারী সংগঠনের নেতৃবৃন্দ, ব্র্যাকের পল্লীসমাজের ১৫০ নারী সদস্য, মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও চকরিয়া নাট্যদলের সদস্যরা উপস্থিত ছিলেন। 

আলোচনা সভা শেষে জেন্ডারভিত্তিক সহিংসতা নিরসনে পরিবার ও সমাজে ব্র্যাক পল্লীসমাজের মাধ্যমে অগ্রণি ভূমিকা পালন করা দুইজন সফল নারী চকরিয়া উপজেলার বাসিন্দা আফরোজা বুলবুল ও খুরশিদা বেগমের হাতে ব্র্যাকের তরফ থেকে বিশেষ সম্মাননা তুলে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। পরে উপজেলা পরিষদ চত্বরে ব্র্যাক নাট্যদলের অংশগ্রহণে বিশেষ পথনাটক ‘সুস্থ্য থাকি’ পরিবেশিত হয়।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: