কুতুবদিয়ার মনির দৌড় ও উচ্চলাফ প্রতিযোগিতায় জাতীয়ভাবে দ্বিতীয়

স্পোর্টস রিপোর্টার : 

৫০তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ এ্যাটলেটিক্স এ উপজেলা পর্যায়ে উচ্চ লাফ, দীর্ঘ লাফ, ১০০ মিটার ও  ২০০ মিটার দৌড়সহ ৪টি ইভেন্টে ১ম স্থান লাভ করেন কুতুবদিয়া উপজেলার লেমশীখালী ইউনিয়নের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল ফারুক আদর্শ দাখিল মাদ্রাসার ৮ম শ্রেণীর শিক্ষার্থী মনির উদ্দিন। 

পরবর্তী ধাপ জেলা পর্যায়ে ৩টি ইভেন্টে উচ্চ লাফ, দীর্ঘ লাফ ও ২০০ মিটার দৌড়ে ১ম স্থান অর্জন করে। জেলা চ্যাম্পিয়ন হয়ে চট্টগ্রাম উপ-অঞ্চল পর্যায়ে (কক্সবাজার, চট্টগ্রাম, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবন, নোয়াখালী, ফেনী) উচ্চ লাফ ও ২০০ মিটার দৌড়ে ১ম স্থান হয়। 

এরপর বকুল অঞ্চল পর্যায়ে (চট্টগ্রাম, কুমিল্লা, সিলেট) উচ্চ লাফে ১ম স্থান, ২০০ মিটার দৌড়ে ২য় স্থান ও দলীয় র‌্যালি দৌড়ে চ্যাম্পিয়ন হয়। 

সর্বশেষ জাতীয় পর্যায়ে উচ্চ লাফ ও ২০০ মিটার দৌড়ে ২য় স্থান এবং দলীয় ৪০০ মিটার র‌্যালি দৌড়ে ৩য় স্থান লাভ করে সবার নজর আসে মনির উদ্দিন। 

বাংলাদেশের বিচ্ছিন্ন দ্বীপ কুতুবদিয়া উপজেলার ৩ নং লেমশীখালী  ইউনিয়নের অজপাড়া গাঁয়ে বেড়ে উঠা মনির উদ্দিন ছোটবেলা থেকে খেলাধুলার প্রতি মনযোগী ছিলেন। মনির উদ্দিনের অভাবনীয় সাফল্যে বাবা নুরুল আলম আনন্দে আবেগাপ্লুত ও মহাখুশি। তার অসাধারণ সাফল্যে দ্বীপের সর্বস্তরের জনসাধারণ আনন্দের জোয়ার ভাসছে।

দ্বীপবাসী মনে করেন, মনির উদ্দিনের আজকের এই সাফল্যের পিছনে সবচেয়ে বড় ভুমিকা সিনিয়র শিক্ষক মো: কাইছার আলম। স্যারের অক্লান্ত পরিশ্রমে মনির উদ্দিন আজ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে।

এদিকে মনির উদ্দিনের অসাধারণ কৃতিত্ব ও দ্বীপবাসীর সুনাম উজ্জ্বল করার জন্য কুতুবদিয়াবাসীর পক্ষে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন তরুণ সংগঠক ও সমাজকর্মী জাহিদুর রহমান।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: