মাদক নির্মূলে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে : টেকনাফে পুলিশ সুপার

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফ মডেল থানার উদ্যোগে থানা প্রাঙ্গণে শনিবার (১২মার্চ) ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। টেকনাফ থানার ওসি মোঃ হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান (পিপিএম)।

তিনি বলেন, মাদকের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতি অনুসরণ করছি। মাদকের সঙ্গে জড়িত কাউকেই ছাড় দেয়া হচ্ছে না। মাদক কারবারীদের হয় জেলে যেতে হবে নইলে এলাকা ছাড়তে হবে। মাদক নির্মূলে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। অপরাধ দমনে জনপ্রতিনিধি, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে এসে পুলিশকে সহযোগিতা করতে হবে। 

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মো. হাসানুজ্জামান আরো বলেন, পুলিশ আপনাদের সেবায় দিনের ২৪ ঘন্টাই নিয়জিত। ভুক্তভোগী, দর্শনার্থী, সেবাপ্রার্থী সকলের জন্য থানার দরজা ২৪ ঘন্টা উন্মুক্ত। টাউট, দালাল ,বাটপার শ্রেণীর  লোক থানায় স্থান পাবেনা। সেবা বঞ্চিত হয়ে থানা থেকে কোন ব্যক্তি যাতে ফেরত না যায় সে জন্য তিনি অফিসার ইনচার্জ সহ থানার প্রত্যেক অফিসারকে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন। তৃণমূল পর্যায়ে অপরাধ দমনে বিট পুলিশিং কর্মকাণ্ডকে আরো বেগবান করার নির্দেশ দেন তিনি।

বিশেষ অতিথি ছিলেন টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম, উখিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাকিল আহমেদ (বিপিএম), টেকনাফ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ইসলাম, বীর মুক্তিযোদ্ধা জহির আহমেদসহ টেকনাফ উপজেলা এবং পৌরসভা কমিউনিটি পুলিশিংয়ের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারগণ। ওপেন হাউজ ডের মুক্ত আলোচনায় টেকনাফ থানার বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন শ্রেণি-পেশার নারী ও পুরুষ অংশগ্রহণ করেন।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: