বরেণ্য শিক্ষাবিদ ভাষা সৈনিক মাস্টার আব্দুর রহমানের ১৮ তম মৃত্যুবার্ষিকী

চকরিয়া টাইমস :

শুক্রবার ৪ফেব্রুয়ারি ছিল এবি পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য চকরিয়া ও পেকুয়ার সমন্বয়কারী অধ্যাপক এবি ওয়াহেদের পিতা বরেণ্য শিক্ষাবিদ ভাষা সৈনিক আলহাজ্ব মাস্টার আব্দুর রহমানের (হেড স্যার) আঠারোতম মৃত্যুবার্ষিকী। তিনি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন ৩১ ডিসেম্বর ১৯৩৩ খ্রিস্টাব্দে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক থেকে ১৯৯৫ সালে অবসর গ্রহণ করেন এবং ৪ ফেব্রুয়ারি ২০০৪ ইংরেজি ৭১ বছর বয়সে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে মৃত্যুবরণ করেন মানুষ গড়ার এ কারিগর।

এবি পার্টির কেন্দ্রীয় নেতা অধ্যাপক এবি ওয়াহেদ জানান, মরহুম বাবা ৫২ সালের ভাষা আন্দোলন, ৫৭ সালের কাগমারী সম্মেলনের কক্সবাজার মহকুমার তৃণমূল সংগঠক হিসেবে খ্যাত ছিলেন। ছিলেন ৭১ এর মহান মুক্তিযুদ্ধের সংগঠক এবং অসংখ্য মুক্তিযোদ্ধার শিক্ষক। শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে পেয়েছিলেন অসংখ্যবার সরকারি সম্মাননা। তদুপরি তিনি ছিলেন একাধারে শিক্ষক নেতা, সমাজপতি এবং গারাঙ্গিয়া দরবারের বিশেষ অনুরক্ত।

প্রয়াত মাস্টার আব্দুর রহিম, আবদুল করিম প্রকাশ করিম সাহেব, মাস্টার আব্দুল হামিদ, অধ্যাপক এবি ওয়াহেদ, ডক্টর শামসুদ্দিন আহমেদ তাঁরই সুযোগ্য সন্তান।

এবি পার্টির নেতা এবি ওয়াহেদ তার পিতার ১৮ তম মৃত্যুবার্ষিকীতে গভীর শোক, শ্রদ্ধা ও কৃতজ্ঞতায় স্মরণ করেন। তিনি মহান আল্লাহ দরবারে মরহুম পিতাসহ দুনিয়াগত সব বাবাকে জান্নাতের সর্বোচ্চ মর্যাদায় অধিষ্ঠিত করতে ফরিয়াদ জানান।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: