চকরিয়ায় অগ্নিদগ্ধে প্রাণ গেলো নারীর : দুই বসতঘর পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

ক্ষতিগ্রস্ত বাড়িঘর পরিদর্শন করেছেন ইউএনও ও স্থানীয় চেয়ারম্যান 

শাহজালাল শাহেদ (চকরিয়া টাইমস) : 

চকরিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে দুইটি বসঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে অসুস্থ এক নারী। মৃত নারীর নাম দিলসাবা বেগম। বৃহস্পতিবার (৩ফেব্রæয়ারি) রাত সাড়ে ৩টার দিকে উপজেলার পূর্বভেওলা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের নয়াপাড়ার মৃত নুরুল হুদার বসতঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। 

আগুনে পুড়ে মারা যাওয়া দিলসাবা বেগম (৫৫) একই ইউনিয়নের বুড়িরপাড়ার মৃত ফজল করিমের মেয়ে। ক্ষতিগ্রস্ত পরিবার দাবি করেন, অগ্নিকাণ্ডে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্তরা জাানান, বৃহস্পতিবার গভীর রাতে হঠাৎ বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ঘরে আগুন লাগে। মুহূর্তেই পুরো বাড়িতে ছেয়ে যায় আগুন। আগুনের লেলিহান শিখা চতুর্দিকে ছড়িয়ে পড়লে ছেলেরা বাড়ি থেকে বের হতে পারলেও দিলসাবা বেগম অসুস্থ হওয়ায় তিনি বের হতে পারেননি। পরে তাকে বাড়ি থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। 

এদিকে শুক্রবার বিকালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বাড়িঘর পরিদর্শন করেছেন চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান। তিনি সহানুভূতি প্রকাশ করে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রাথমিক সহযোগিতা প্রদান করেন। এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাহাতুজ্জামান দিপু ও পূর্ব বড়ভেওলা ইউপি চেয়ারম্যান ফারহারা আফরিন মুন্নাসহ উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তা এবং স্থানীয় ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন। 

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান বলেন, অগ্নিকাণ্ডের বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান অবগত করলে বিকালের দিকে ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের মানবিক সহায়তার আওতায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দুই পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ সহায়তা বিতরণ করা হয়। 

তিনি জানান, তাৎক্ষণিকভাবে প্রশাসনের পক্ষ থেকে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতাধীন অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ২পরিবারকে প্রাথমিকভাবে ত্রাণ সহায়তা হিসেবে শীতবস্ত্র (কম্বল), কাপড়,  চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজসহ বিভিন্ন খাদ্য সামগ্রী প্রদান করা হয়। এছাড়াও ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি করে জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হয়েছে। জেলা প্রশাসনের অনুদান পাওয়ার সাথে সাথে তা ক্ষতিগ্রস্ত পরিবারের কাছে প্রদান করা হবে বলে তিনি জানান। 


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: