দ্বীনের প্রসারে দ্বীনি মজলিস বাড়াতে হবে -চকরিয়ার ইসলামনগরে আল্লামা লুৎফুর রহমান

মাদরাসা হযরত ওসমান (রাঃ) হেফজখানা ও এতিমখানার বার্ষিক সভা 

নিজস্ব প্রতিবেদক : চকরিয়ার কৈয়ারবিল ইউনিয়ন ইসলামনগর দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান মাদরাসা হযরত ওসমান (রাঃ) হেফজখানা ও এতিমখানার ৪র্থ তম বার্ষিক সভা ও ইছালে সাওয়াব মাহফিল গত মঙ্গলবার (২৫জানুয়ারি) মাদরাসা প্রাঙ্গণে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে সম্পন্ন হয়েছে। 

বার্ষিক সভায় সভাপতিত্ব করেন আমজাদিয়া রফিকুল উলুম ফাজিল (ডিগ্রি) মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আ.ক.ম ছাদেক। 

এতে প্রধান অতিথির আলোচনা পেশ করেন দেশের বরেণ্য আলেমেদ্বীন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও গবেষক আল্লামা ড. লুৎফুর রহমান (ঢাকা)। তিনি বলেন, দ্বীনের প্রচার ও প্রসারে দ্বীনি মজলিস বাড়াতে হবে। যেখানে কুরআনের চর্চা হয়; যেখানে হাদীসের কথা বলা যায়, আল্লাহ এবং তার রাসুলকে চেনা যায় এমন সব প্রতিষ্ঠান ইসলামের ও ইসলাম প্রতিষ্ঠার অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। ইসলামনগরের দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান হযরত ওসমান (রাঃ) হেফজখানা ও এতিমখানা মাদরাসাও এর ব্যতিক্রম নয়। এখান থেকেই একদিন বিশ্বব্যাপি আলোচিত শিক্ষার্থীরাই এলাকার গৌরব বয়ে আনবে। এরাই বিশ্ব দরবারে তাদের প্রিয় প্রতিষ্ঠানকে সম্মানের আসনে নিয়ে যাবে। এ সম্মান ও গৌরব একমাত্র দ্বীনি শিক্ষার বদৌলতে আল্লাহ তা’আলার পক্ষ থেকেই লাভ করবে। তাই দ্বীনের প্রসারে আজকের অভিভাবক ও সচেতন মহলকে এগিয়ে আসতে হবে। 

বিশাল মাহফিলে প্রধান বক্তার আলোচনা পেশ করেন আল্লামা ড. আবুল কালাম আজাদ বাশার (ঢাকা)। 

বিশেষ বক্তার আলোচনা পেশ করেন মাওলানা মোস্তাফা নূরী (চকরিয়া), মাওলানা কফিল উদ্দিন এম.এ (চকরিয়া), মাওলানা আব্দুর রহমান (কোরালখালী), অধ্যাপক মোহাম্মদ ইলিয়াছ (চট্টগ্রাম) ও সাবেক বিভাগীয় প্রধান (ক্বেরাত) ক্বারী আতাউল্লাহ আজাদী (কর্ণফুলী)। 

মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা মুহাম্মদ আবদুর রউফ মনছুর আলমের সার্বিক তত্ত্বাবধানে সভায় লক্ষ্যারচর আল মোস্তফা এতিম মাদরাসার পরিচালক মাওলানা ইয়াকুব আলী, বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা মুহাম্মদ শহিদুল্লাহ, কৈয়ারবিল ইউপির ৭নং ওয়ার্ড মেম্বার মুহাম্মদ ইলিয়াছ সাঈদী, বিশিষ্ট সমাজসেবক হাফেজ মামুনুর রশিদ মামুন, মাদরাসার শিক্ষক, ম্যানেজিং কমিটির বিভিন্ন পর্যায়ের সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

এদিকে প্রতিবছরের ন্যায় এবারও হিফজ সম্পন্নকারী ৯জন হাফেজকে দস্তারবন্ধি করা হয়। হিফজ সম্পন্নকারী দস্তারবন্ধি হাফেজরা হলেন- এইচ.এম ফয়াসাল উদ্দিন তুমুল, হাফেজ মুহাম্মদ সাইফুর রহমান শিহাব, হাফেজ আবু সাঈদ মুহাম্মদ তানজীম, হাফেজ মুহাম্মদ আব্দুল মজিদ, হাফেজ মুহাম্মদ সাখাওয়াত হোসাইন সাঈদী, হাফেজ মুহাম্মদ সাজেদুল ইসলাম, হাফেজ মুহাম্মদ সাইমুন উদ্দিন রিফাত, হাফেজ মুহাম্মদ তৌহিদুল ইসলাম ও হাফেজ মুহাম্মদ রাকিব হোসাইন। 



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: