কুরআনের আলোকে আদর্শ সমাজ প্রতিষ্ঠায় রাসুলের জীবনাদর্শ অনুসরণের বিকল্প নেই

চকরিয়ায় ইসলামী যুব কাফেলার মাহফিলে মাওলানা আমিরুল ইসলাম বেলালী 

শাহজালাল শাহেদ (চকরিয়া টাইমস) : চকরিয়া পৌরসভার মৌলভীরকুমবাজার ইসলামী যুব কাফেলার উদ্যোগে ৯ম ঐতিহাসিক সীরাতুন্নবী (সঃ) মাহফিল শুক্রবার (২১জানুয়ারি) স্থানীয় সীরাত ময়দানে অনুষ্ঠিত হয়েছে। 

মাহফিল পরিচালনা কমিটির সভাপতি মাওলানা মোহাম্মদ আবুবক্করের সার্বিক তত্ত্বাবধানে ও সকল সদস্যদের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত বিশাল মাহফিলে অধিবেশনভিত্তিক সভাপতিত্ব করেন বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা আ.ক.ম ছাদেক ও মাওলানা আবুল হোসাইন আনসারী।

এতে আলোচনা পেশ করেন জাতীয় মুফাসসির পরিষদের সভাপতি মাওলানা আমিরুল ইসলাম বেলালী (ঢাকা), চকরিয়া আনওয়ারুল উলুম কামিল (এম.এ) মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা শফিউল হক জিহাদী (কক্সবাজার), বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা হাফেজ বশির আহমদ (চকরিয়া), মাওলানা আবদুল্লাহ আল মামুন, মাওলানা নুরুল আবছার ছিদ্দিকী, মাওলানা নেজাম উদ্দিন, মাওলানা মাহফুজুল করিম, মাওলানা হাফেজ সোলাইমান বাদশা ও মাওলানা মুসা ইবনে হোসাইন বিপ্লব। 

এসময় চকরিয়া ক্বিরাত সংস্থার সদস্য সচিব বিশিষ্ট সমাজসেবক মো. নুরুন্নবী, চকরিয়া আন-নূর দাখিল মাদরাসার প্রতিষ্ঠাতা হাফেজ এহসানুল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

দিনব্যাপি এ মাহফিলে মহিলাদের জন্য প্রজেক্টরের মাধ্যমে আলোচনা শ্রবণে আলাদা প্যান্ডেলের ব্যবস্থা করা হয়। আলোচনার ফাঁকে ফাঁকে ইসলামী সংগীত পরিবেশন করে প্রবাল শিল্পী গোষ্ঠীর সদস্যবৃন্দ। 

বিশাল মাহফিলে প্রধান মুফাসসিরের আলোচনায় মাওলানা আমিরুল ইসলাম বেলালী বলেন, কুরআনের আলোকে আদর্শ সমাজ প্রতিষ্ঠায় সর্বকালের সেরা মানব বিশ্বনবী হযরত মুহাম্মদ (সঃ) এর জীবনাদর্শ অনুসরণের বিকল্প নেই। মানবরচিত মতবাদ দিয়ে সমাজে শান্তি আসতে পারেনা। শান্তির জন্য প্রয়োজন আল্লাহর কুরআন ও রাসুলের সুন্নাহ। 

তিনি বলেন, যেদিন কুরআনের আওয়াজ বন্ধ হয়ে যাবে; সেদিন দুনিয়া থেকে আল্লাহর রহমতও উঠে যাবে। পাপের রাস্তা উন্মুক্ত হয়ে গজব নেমে আসবে পৃথিবী জুড়ে। তাই দুনিয়া ও আখিরাতের কল্যাণে কুরআন-সুন্নাহকে আকড়ে ধরার মাধ্যমে আদর্শ সমাজ প্রতিষ্ঠায় আজকের মুসলমানদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। 


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: