চকরিয়ার হারবাংয়ে প্রবাসী পরিবারের উপর সন্ত্রাসী হামলা : নারীসহ আহত ৩

নিজস্ব প্রতিবেদক :


চকরিয়ার হারবাংয়ে এক প্রবাসী পরিবারের উপর সন্ত্রাসী হামলা চালিয়েছে দুষ্কৃতিকারীরা। বুধবার (১২জানুয়ারি) সকাল ১১টার দিকে আপন বড়ভাইয়ের লেলিয়ে দেয়া ভাড়াটে সন্ত্রাসী কর্তৃক এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় একজন নারীসহ ৩জন আহত হয়। তাদের চকরিয়া সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

আহতের পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার হারবাং ইউনিয়নের ২নং ওয়ার্ড শান্তিনগর এলাকার বাসিন্দা মৃত বদিউল আলমের ছেলে প্রবাসী মো. ইব্রাহিম গেলো কয়েকমাস আগে বিদেশ থেকে গ্রামে আসেন ক্রয়কৃত ৯০কড়া জমির উপর বাড়ি নির্মাণের জন্য। কিন্তু বসতভিটার উপর লুলোপ দৃষ্টি পড়ায় দুর্লোভের বশবর্তী হয়ে পাশ্ববর্তী ভিটায় থাকা বড়ভাই পেঠান প্রবাসী ইব্রাহিমের বসতভিটায় জোরপূর্বক জমি দখলে নিতে একটি মুদির দোকানঘর নির্মাণ করে। ছোটভাই ইব্রাহিম ওই মুদির দোকানটি সরিয়ে ফেলতে মো. পেঠানকে অনুরোধ জানালে কোনধরনের কর্ণপাত না করে বাড়ি নির্মাণে বাঁধাগ্রস্ত করতে হুমকি-ধামকি দেয়।

এতেও ক্ষান্ত না হয়ে বুধবার (১২জানুয়ারি) সকাল ১১টার দিকে মো. পেঠানের নেতৃত্বে ভাড়াটে লোকজন নিয়ে প্রবাসী ছোটভাই মো. ইব্রাহিমের উপর সন্ত্রাসী হামলা চালায়। ভীতিকর পরিবেশ সৃষ্টি করে সন্ত্রাসীদের এলোপাতাড়ি মারধরে আহত হয় প্রবাসী মো. ইব্রাহিম (২৮), তার বোন রুবি আক্তার (২৮) ও বোনের জামাই মৃত গুরা মিয়ার ছেলে আকবর আলী (৩৫)। এসময় তাদের তাণ্ডবে বাড়ির গুরুত্বপূর্ণ আসবাবপত্র তছনছ করা হয়। ঘটনার খবর পেয়ে পরিবারের অন্যান্য সদস্য ও স্থানীয়রা উদ্ধারে এগিয়ে আসলে দুষ্কৃতিকারীরা পালিয়ে যায়। আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত ইব্রাহিমের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে কর্তব্যরত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।  

হাসপাতালে চিকিৎসাধীন আহত মো. ইব্রাহিম জানান, দুর্লোভের বশবর্তী হয়ে বড়ভাই পেঠানের নেতৃত্বে ও তার লেলিয়ে দেয়া আবুল হোসেন ছেলে মো. রফিক, মো. কামালের ছেলে নন্না মিয়া, পেঠানের ছেলে রিদুয়ান, নন্নামিয়ার ছেলে সিফাত ও রিফাতসহ সংঘবদ্ধ দল লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে আমাদের উপর সন্ত্রাসী হামলা করে। বাড়ির বিভিন্ন আসবাবপত্র তছনছ করে আনুমানিক দেড় লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করে। এসময় ঘরে থাকা একটি এনড্রয়েট মোবাইল সেট, ৫ভরি স্বর্ণালংকার ও নগদ ৩৫হাজার টাকাসহ গুরুত্বপূর্ণ মালামাল লুট করে নিয়ে যায়। 

তিনি জানান, এঘটনায় চকরিয়া জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা (সি.আর ৫০/২২) দায়ের করা হয়েছে। এদিকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন হারবাং ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চোয়ারম্যান মেহেরাজ উদ্দিন মিরাজ।



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 comments: